নিদাহাস ট্রফি থেকে বাদ পড়ে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব আল হাসান

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় নিদাহাস ট্রফি থেকে বাদ পড়েছেন ইনজুরির শিকার সাকিব আল হাসান। তার অনুপস্থিতি আসরে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকবেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সাকিবের স্থানে খেলবেন লিটন দাস। আঙ্গুলের চোট বড় বেশি ভোগাচ্ছে সাকিব আল হাসানকে। ইতিমধ্যেই তার অনুপস্থিতির বিশাল প্রভাব পড়েছে দলের মধ্যে। শ্রীলঙ্কার কাছে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির অন্যতম কারণ হিসেবে দেখা হয় সাকিবের অনুপস্থিতিকে। আশা ছিল, আঙ্গুলের চোট কাটিয়ে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতেই ফিরবেন সাকিব; কিন্তু বাম হাতের কনিষ্ট আঙ্গুলের উপরের অংশে চিড়ে যাওয়ার কারণে অন্তত ১০টি সেলাই দিতে হয়েছে। যে কারণে খুব সহসা যে তার আঙ্গুলের এই চোট ভালো হবে সে লক্ষ্মণ নেই। সুতরাং, নিদাহাস ট্রফিতেও তার খেলার সম্ভাবনা একেবারেই নেই।

আঙ্গুলের চিকিৎসার জন্য দেশীয় চিকিৎসার পর সাকিব স্মরণাপন্ন হয়েছিলেন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের দুইজন অর্থোপেডিক সার্জনের। সেখান থেকে সাকিবের আঙ্গুলে থেরাপি দেয়ার কথা বলা হয়। বিসিবি থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, দেশেই সাকিবের হাতে সেই থেরাপি দেয়া হবে। তবে, আরও উন্নত চিকিৎসার জন্য সাকিব আল হাসানের অস্ট্রেলিয়া যাওয়ার কথা শোনা যাচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে তার অস্ট্রেলিয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই তার আঙ্গুলের চিকিৎসার সমস্ত কাগজপত্র পাঠিয়ে দেয়া হয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানকার চিকিৎসকের পরামর্শেই অস্ট্রেলিয়া যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-২০ সিরিজ আয়োজন করছে শ্রীলংকা। আগামী ৬ মার্চ শ্রীলংকা-ভারত ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৮ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। ফাইনাল হবে ১৮ মার্চ। ফাইনালের আগে ডাবল লিগ পদ্ধতিতে চারটি করে ম্যাচ খেলবে শ্রীলংকা-ভারত ও বাংলাদেশ। আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলের অধিনায়ক থাকবেন মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়া কোচের দায়িত্ব পালন করবেন বোলিং কোচ ও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি খেলোয়াড় কোর্টনি ওয়ালশ।