নিদাহাস ট্রফির ফাইনালে মন জয় করা দৃশ্য : লঙ্কান পতাকা হাতে নিলেন রোহিত, আলিঙ্গন শাকিবের

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : নিদাহাস ট্রফির ফাইনালে ৪ উইকেটের রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। রবিবার কলম্বোয় অনুষ্ঠিত এই ম্যাচে শেষ বলে জয় এসেছে ভারতের ঝুলিতে। ম্যাচ সেরা দীনেশ কার্ত্তিক শেষ বলে ছক্কা মেরে ভারতকে এই ম্যাচ জেতান। খেলা শেষে কিছু মন জয় করা দৃশ্য চোখে পড়ে, যা কিনা বিতর্ক ভুলিয়ে ক্রিকেটের জয়কেই আবারও তুলে ধরেছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে অনুষ্ঠিত শেষ লিগ ম্যাচে বাংলাদেশি খেলোয়াড়রা নাগিন ডান্স করে জয় উদযাপন করেছিলেন। কিন্তু ফাইনালে পরাজিত হওয়ার পর তাঁরা বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ভারতীয় দলকে জয়ের শুভেচ্ছা জানাতে এগিয়ে যান। এইসময় অধিনায়ক শাকিব আল হাসান সহ গোটা বাংলাদেশি দল ম্যাচ ছিনিয়ে নেওয়া দীনেশ কার্ত্তিককে অভিনন্দন জানান ও আলিঙ্গন করেন।

এদিকে ম্যাচ শেষে মাঠ প্রদক্ষিণ করার সময় শ্রীলঙ্কান এক সমর্থকের হাত থেকে তাঁদের জাতীয় পতাকা হাতে তুলে নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। আসলে এই ম্যাচে শ্রীলঙ্কান সমর্থকরা পুরোপুরি ভারতকে সমর্থন জুগিয়ে গিয়েছে। এই কারণেই তাঁদের মন জয় করার ছোট্ট সুযোগটি হাতছাড়া করেননি রোহিত। এই ম্যাচ শেষে আরও কিছু অসাধারণ দৃশ্য চোখে পড়ে, সেই চিরস্মরণীয় দৃশ্য তুলে ধরা হল পাঠকদের উদ্দেশ্যে।

একনজরে ম্যাচের ফলাফল

বাংলাদেশ : ১৬৬/৮, ২০ ওভার (সাব্বির ৭৭, মিরাজ ১৯*, চাহাল ৩/১৮, উনাডকট ২/৩৩)

ভারত : ১৬৮/৬, ২০ ওভার (রোহিত ৫৬, কার্ত্তিক ২৯*, রুবেল ২/৩৫, মুস্তাফিজ ১/২১)

ফল – ভারত ৪ উইকেটে জয়ী