টিডিএন বাংলা ডেস্ক : বিশ্বকাপের প্রথম হাইভোল্টেজ ম্যাচ এটি। খেলাও হলো সেরকমই। দুদলের সমর্থক-খেলোয়াড়দের গর্জন, হুংকার আর আর্তনাদে পর্দা কাঁপলো টিভি সেটের। যেরকমটি আশা করা হয়েছিল, মাঠের খেলায় তারই আলোকচ্ছটা পড়ল আছড়ে আছড়ে। শেষ পর্যন্ত স্পেন বনাম পর্তুগালের তুমুল লড়াই ৩-৩ সমতায় শেষ হলো।

কাগজে কলমে যুদ্ধ স্প্যানিশদের সঙ্গে পর্তুগিজদের। তবে মাঠে এর ভিন্ন চিত্র। আসলে লড়াই হলো স্পেনের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। আরেকটু বাড়িয়ে বলতে গেলে সিআরসেভেনের সঙ্গে ডিয়েগো কস্তার!

প্রথমে রোনাল্ডোর দুইয়ের জবাবে দুই গোল করে দলকে লড়াইয়ে রাখলেন কস্তা। পরে স্পেনকে এগিয়ে নিলেন নাচো। শেষে আবারো পর্তুগিজ অধিনায়ক জাদু। দুর্দান্ত ফ্রি-কিকে সমতা ফেরালেন তিনি। তার জাদুকরী হ্যাটট্রিকেই হার এড়াল পর্তুগাল। ফের জানান দিলেন সর্বকালের সেরার দাবিদার কেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার?

বিশ্বকাপ শুরুর একদিন আগে বরখাস্ত হয়েছেন স্পেন কোচ হুলেন লোপেতেগুই। তবে দলের খেলায় বিন্দুমাত্র এর প্রভাব পড়েনি। রোনাল্ডোর হ্যাটট্রিকের কাছে নতুজানু হয়ে ড্র নিয়ে মাঠ ছাড়তে হলেও খেলায় এগিয়ে ছিল তারাই। বল দখলের লড়াইয়ে তো বটে গোলপোস্টে সর্বোচ্চ ত্রাস ছড়িয়েছেন স্প্যানিশরাই। সবমিলিয়ে কস্তারা দেখিয়ে দিলেন কেন টুর্নামেন্টের হট ফেবারিট তারা।