স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ব্যাট-বল আর ফিল্ডিংয়ে দুর্দান্ত নৈপুণ্য দেখানো রশিদকে ঘিরে মুগ্ধতা ছুঁয়ে গেছে ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারকেও। আফগানিস্তানের এই তরুণ লেগ-স্পিনারকে টি-টোয়েন্টি ফরম্যাটের সেরা স্পিনার বলেই ঘোষণা দিয়েছেন বিশ্ব ক্রিকেটের মাস্টার ব্লাস্টার।
শুক্রবার ইডেনে দ্বিতীয় কোয়ালিফায়ারে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ ও কেকেআর। এদিন ব্যাট হাতে মাত্র ১০ বলে দুই চার আর চার ছক্কায় রশিদ সংগ্রহ করেছেন অপরাজিত ঝড়ো ৩৪ রান। পরে বল হাতে চার ওভারে ১৯ রান খরচায় নিয়েছেন তিন উইকেট সঙ্গে দুই ক্যাচ আর একটি রানআউট। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার দিতে তাই একটুও ভাবতে হয়নি নির্বাচকদের।
এমন দারুণ পারফরম্যান্সের পর এমনিতেই প্রশংসার জোয়ারে ভাসছেন রশিদ। এবার ১৯ বছর বয়সী এই স্পিনারের জাদুতে মুগ্ধ হয়ে শচীন টুইটারে তাঁকে ভাসিয়েছেন স্তুতির বন্যায়।
অমন অতিমানবীয় নৈপুণ্য প্রদর্শনের পর সেঞ্চুরির সেঞ্চুরি পূরণ করা ভারতীয় প্রাক্তন ব্যাটসম্যান রশিদ সম্পর্কে টুইটারে লিখেছেন, ‘আমার সব সময়ই রশিদকে দারুণ একজন স্পিনার মনে হতো। কিন্তু এখন আমার আর এটা মেনে নিতে আর কোন দ্বিধা নেই যে এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে সেই-ই সেরা স্পিনার।একই সঙ্গে ব্যাটিংয়েও দক্ষ সে। দুর্দান্ত একজন ক্রিকেটার।’