কোহলি, ডিভিলিয়ার্স দ্বৈরথে বিরাট জয় আরসিবির

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : সময় মত একসঙ্গেই জ্বলে উঠলেন তারা দু’জন। বিশ্বের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান ভাবা হয় তাদের। বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স। আইপিএলের চলতি আসরে নিজেদের সম্মান বাঁচিয়ে রাখতে দিল্লির বিপক্ষে এ ম্যাচে জয় অবশ্যম্ভাবী ছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর।
তবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এমন সময়ে জয়ে ফিরল যা, দলের জন্য অর্থহীন। কারণ নিজেদের আগের ১০ খেলায় ৭টিতে হেরে টুর্ণামেন্ট থেকে ছিটকে গেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।
শনিবারের আগে নিজেদের সর্বশেষ পাঁচ খেলায় মাত্র একটিতে জয় পেয়েছে ব্যাঙ্গালুরু। আর এই চার খেলায় চেন্নাই, কলকাতা, হায়দরাবাদ, ফের চেন্নাইয়ের বিপক্ষে হেরে কার্যত আইপিএল থেকে ছিটকে গেছে কোহলির নেতৃত্বাদীন দলটি।
এদিনের জয়ে ব্যাঙ্গালুরুর পয়েন্ট ১১ খেলায় মাত্র ৮। নিজেদের পরের তিন ম্যাচে পাঞ্জাব, হায়দরাবাদ এবং রাজস্থান রয়েলসের বিপক্ষে জয় পেলেও সরাসরি শেষ চারের টিকেট নিশ্চিত নয় কোহলিদের। যতি পরের তিন খেলায় জয় পায় তাহলে শেষ সুযোগ থাকতেও পারে। সেটা রান রেট বিবেচনায় দেখা যাবে।
শনিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় আগে ব্যাট করে ৪ উইকেটে ১৮১ রান সংগ্রহ করে স্বাগতিক দিল্লি ডেয়ারডেভিলস। দলের হয়ে ৩৪ বলে চার ছক্কা এবং পাঁচ বাউন্ডারিতে ৬১ রান করেন রিশব প্যান্ট। ৩২ রান করেন অধিনায়ক শ্রেয়াস আয়ার।
শেষ দিকে ব্যাটিংয়ে তাণ্ডব চালান অভিষেক শর্মা। ১৯ বলে ৪৬ রান করেন দিল্লির এই নবাগত।
টার্গেট তাড়া করতে নেমে বিরাট কোহলিএবং এবি ডি ভিলিয়াসের ব্যাটিং তাণ্ডবে জয়েফিরে ব্যাঙ্গালুরু। দলের জয়ে ৪০ বলে সাত চার ও তিন ছক্কায় ৭০ রান করেন কোহলি। ৩৭ বলে ছয় ছক্কা এবং চার বাউন্ডারিতে ৭২ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এবি ডি।