লড়াকু রাহুল, তবু শেষরক্ষা হল না পাঞ্জাবের! প্লে অফের লড়াইয়ে টিকে রইল কেকেআর

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে জয় ব্যতীত ভিন্ন কোন পথ খোলা ছিল না কলকাতা নাইট রাইডার্সের সামনে। কিংস ইলেভেন পাঞ্জাবের মাঠ ইন্দোরে হেসে-খেলেই সে জয় তুলে নিয়েছে আইপিএলের দুইবারের চ্যাম্পিয়নরা। ২৪৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে স্বাগতিক পাঞ্জাবের বিপক্ষে তাদের জয়টি এলো ৩১ রানের।
কিংস ইলেভেন পাঞ্জাব লড়াই করেনি তা বলা যাবে না। ক্রিস গেইলের ব্যর্থতার দিনেও লড়াই করেছে প্রীতি জিনতার দলটি। তবে কলকাতা নাইট রাইডার্সের ছুঁড়ে দেয়া ২৪৫ রানের পাহাড় টপকাতে পারেনি পাঞ্জাব। ৩১ রানে হেরে যায় রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বাধীন দলটি।
এদিন টসে হেরে আগে ব্যাট করে সুনিল নারিন এবং দিনেশ কার্তিকের ব্যাটে ভর করে ২৪৫ রানের পাহাড় গড়ে কলকাতা। এই রান সংগ্রহ করার মধ্য দিয়ে আইপিএলের চলতি ১১তম আসরের দলীয় সর্বোচ্চ রানের ইতিহাস গড়ে কলকাতা।
টার্গেট তাড়া করতে নেমে ২১৪ রান সংগ্রহ করে পাঞ্জাব। দলের হয়ে ২৯ বলে ৬৬ রান করেন লোকেশ রাহুল। ২২ বলে ৪৫ রান করেন অধিনায়ক অশ্বিন। ২০ বলে ৩৪ রান করেন অ্যারন ফিঞ্চ। ২১ রানে ফেরেন ওপেনার ক্রিস গেইল।
এর আগে ব্যাট করে ৬ উইকেটে ২৪৫ রানের পাহাড় গড়ে কলকাতা। দলকে রানের চূড়ায় ওঠাতে ৩৬ বলে চার ছক্কায় এবং নয় চারের সাহায্যে ৭৫ রান করেন ওপেনার সুনিল নারিন।
২৩ বলে তিন ছক্কা এবং পাঁচ বাউন্ডারিতে ৫০ রান করেন কার্তিক। ১৪ বলে ৩১ রান করেন আন্দ্রে রাসেল। ১৭ বলে ২৭ রান আসে ওপেনার ক্রিস লিনের ব্যাট থেকে। এছাড়া ২৪ রান করেন রবিন উথাপ্পা।