বৃষ্টি বাঁচালো ক্যারিবিয়ানদের, বিশ্বকাপ মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ

0
স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপ মঞ্চে পা রাখলো দুইবারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকলো দলটি। জিতলেই বিশ্বকাপ মিশন, এমন এক সমীকরণ নিয়ে মাঠে নেমেছিলো দুই দলই।
ম্যাচের প্রথমার্ধে দারুণ শুরু করেছিলো স্কটল্যান্ড। ২ রান তুলতেই ২ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে সে চাপ সামলে নিয়েছিলেন ক্যারিবীয় এভিন লুইস ও মারলেন স্যামুয়েলস। এভিন লুইস (৬৬) ও ফর্মে ফেরা মারলন স্যামুয়েলসের (৫১) রানে ভর করে ৫ উইকেটে ১৯৮ রান তোলে হ্যাট্রিক শিরোপা বঞ্চিত ওয়েস্ট ইন্ডিজ।
ব্যাটিংয়ে নেমে রান তাড়ার শুরুটা খুবই বাজে হয় স্কটল্যান্ডের। ১০৫ রানেই পঞ্চম উইকেট হারায় স্কটল্যান্ড। এর মধ্যেই আকাশে বৃষ্টির ঘনঘটা। সাতে নেমে মাইকেল লিস্ক তাই দ্রুত রান তোলার চেষ্টা করেছিলেন। ৩৬তম ওভারের দ্বিতীয় বলে বৃষ্টি নামায় খেলা বন্ধ করা হয়। তখন বৃষ্টি আইন অনুযায়ী স্কটল্যান্ডের স্কোরবোর্ডে থাকতে হতো ১৩০ রান। কিন্তু স্কটিশদের ছিলো ১২৫। ফলে ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের দৌড় থেকে বাদ পড়লো স্কটল্যান্ড।
এদিকে বৃহস্পতিবারই বিশ্বকাপের ১০ম দল হিসেবে জায়গা নিশ্চিত করতে পারে জিম্বাবুয়ে। কেবল হারাতে হবে সুপার সিক্সে সবার নিচে থাকা সংযুক্ত আরব আমিরাতকে। তবে আমিরাত যদি শেষ বেলায় কোনো অঘটন ঘটিয়েই ফেলে, সেক্ষেত্রে শনিবারের (২৪ মার্চ) দিকে তাকিয়ে থাকতে হবে। সেদিন বাছাইপর্বে মুখোমুখি হবে ৪ পয়েন্ট পাওয়া আয়ারল্যান্ড ও আফগানিস্তান।