কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালিত

0
নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা :
বাংলাদেশের শেখ মুজিবুর রহমানের  ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন শনিবার দিনব্যাপী নানান কর্মসূচি পালন করেছে।
দিনের কর্মসূচি অনুযায়ী সকালে বঙ্গবন্ধুর ছাত্র জীবনের স্মৃতি-বিজড়িত মৌলানা আজাদ কলেজ (পূর্বতন ইসলামিয়া কলেজ)-এর বেকার গভর্নমেন্ট হোস্টেলে তাঁর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান-এর নেতৃত্বে উপ-হাইকমিশনের রাজনৈতিক, ক্রীড়া ও শিক্ষা, বাণিজ্য, কনস্যুলার ও প্রেস শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া উপ-হাইকমিশনের সকল কর্মচারি, কলকাতায় বাংলাদেশ বিমান, কলকাতাস্থ সোনালী ব্যাংক লিমিটেড-এর কর্মকর্তা, কর্মচারি মজিব মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
দিবসটি উপলক্ষে বিকেলে উপ-হাইকমিশনের আর্ট গ্যালারিতে শিশু-কিশোরদের জন্য ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এর ওপর চিত্রাঙ্কন এবং বঙ্গবন্ধুর জীবনী বিষয়ক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে কলকাতার বিভিন্ন স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উপ-হাইকমিশনের প্রাঙ্গণে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর প্রায় ৩০০টি আলোকচিত্র প্রদর্শনীরও ব্যবস্থা করা হয়। এ ছাড়া বিকেলে শিশু-কিশোরদের অংশগ্রহণে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারি বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।