গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার মহম্মদ বাজারে

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, বীরভূম : গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে বুধবার গভীর রাতে বীরভূমের মহম্মদ বাজার থানার ডেউচা গ্রামে। বিস্ফোরক বোঝাই চার চাকা গাড়ি টি কে আটক করেছে পুলিশ। গাড়ির চালক এবং গাড়ির মালিকের বিরুদ্ধে মামলা শুরু করেছে পুলিশ যদিও দুজনেই পলাতক। তাদের খোঁজে তল্লাশি পুলিশের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে একটি চারচাকা গাড়ি থেকে ৪৮০০ টি জিলোটিন স্টিক এবং ৪৫০০ পিস ডিটোনেটর উদ্ধার করা হয়েছে। ডেউচা থেকে তালবাঁধ পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় বিস্ফোরক বোঝাই গাড়িটি উদ্ধার করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ফাঁদ পেতে বসে ছিল তারপরই ধরা পড়ে যায় গাড়িটি যদিও গাড়ির চালক মালিক দুজনে পালিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে গাড়ির মালিকের বাড়ি পলন গ্রামে।

সে দীর্ঘদিন ধরে তালবাঁধ এবং পাঁচামী পাথর শিল্পাঞ্চলে পাথর খাদানে বিস্ফোরক সরবরাহ করত বেআইনিভাবে। পুলিশের কড়া নজরদারিতে ধরা পড়ে যাই বিস্ফোরক বোঝাই গাড়িটি। বীরভূম জেলা পুলিশ সুপার কুনাল আগরওয়াল বলেন, বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। গাড়ির মালিক এবং চালকের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। কোথা থেকে কিভাবে এত পরিমাণ বিস্ফোরক এলো তার তদন্ত করা হচ্ছে।