রানাঘাটে ব্রাহ্মণ ও পুরোহিতদের মৌন মিছিল

0

মোহাম্মদ শাহবাজ, টিডিএন বাংলা, রানাঘাট : রানাঘাট শহরে মৌন মিছিল করলো ‘নব পুরোহিত ব্রাহ্মণ সমাজ’ নামে এক সংগঠন। তাতে পা মেলান নদীয়া জেলার অন্তর্গত রানাঘাট, বাদকুল্লা এবং তৎস‍‌ংলগ্ন এলাকা থেকে আসা কয়েকশো পুরোহিতগণ। তারা বলেন ইদানিং পরিলক্ষিত হয় যে রাজ্য সরকার বিভিন্ন জনমুখী প্রকল্পের মাধ্যমে বৃদ্ধজন ভাতা, বাউল ভাতা, ইমাম ভাতার মাধ্যমে তাদের আশার আলো দেখিয়েছেন। কিন্তু ব্রাহ্মণ পুরোহিত সমাজ বঞ্চিত। তাদের দিকে সরকারের নজর নেই। তাদের জীর্ণ দশা কাটাতে উদ্যোগী হোক সরকার। আজ এই দাবী নিয়ে রানাঘাট শহরে মৌন মিছিল করে ব্রাহ্মণ পুরোহিত সমাজ। এরপর তাদের দাবি গুলি নিয়ে রানাঘাট মহকুমাশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন তারা।


তারা জানান, নদীয়া জেলার অন্তগত রানাঘাট, বাদকুল্লা এবং তৎস‍‌ংলগ্ন এলাকা অতি প্রাচীন জন বহুল এলাকা। এখানে বিভিন্ন ধর্মালম্বীদের বাস। তার মধ্যে ব্রাহ্মণ পুরোহিতের সংখ্যা নেহাত কম নয়। যারা শুধু মাত্র পৌরহিত‍্য করে জীবন নির্বাহ করে।

যার ফলে তাদের পরিবার পরিজন নিয়ে অতিশয় আর্থিক কষ্টের মধ্যে দিনযাপন করতে হয়। কোনো জাতি বা ধর্মের প্রতি আঘাত করা আমাদের উদ্দেশ্য নয়। আমাদের আবেদন   সরকার এবং মূখ্যমন্ত্রীর যেন তাদের এই সঙ্কট জনক অবস্থা থেকে রক্ষা করুন।