মাধ্যমিক শেষে এগিয়ে চলার প্রেরণা ও দোয়া চেয়ে চোখের জলে বিদায় নিল আল-মানারের পড়ুয়ারা

0
নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, উত্তর ২৪পরগনা: আলমানার আদর্শ শিক্ষা শিবিরের মাধ্যমিক পরীক্ষার্থীরা তাদের শেষ পরীক্ষা দিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে খুব উৎফুল্লতার সাথে। আর তাদের সাথে কিছু অবিভাবক অবিভাবিকাগনও ছিলেন। কিন্তু ফেরার দিনে ছাত্রদের হাতে কিছু মুল্যবান উপহার দিতে প্রস্তুত ছিলেন স্কুল সম্পাদক মাহবুব আলি।
আচমকাই মোড় ঘুরলো উল্টোদিকে। ছাত্ররা আলমানারের শিক্ষক মন্ডলী ও পরিচালন কমিটির সদস্য সহ শিক্ষা কর্মী দের জন্য উপহার দেওয়ার পরিকল্পনা আগে থেকেই করে রেখেছিল।
বিদায়ের ক্ষনে দুঃখ কান্নায় ভরা মন নিয়ে  প্রতিষ্ঠানের প্রিয় ছাত্রদের হাতে বাংলা কোরান আর হাদিস তুলে দেওয়া হয় শিক্ষক আর পরিচালন কমিটির তরফ থেকে। শেষ মেশ ছাত্ররাও স্কুলের শিক্ষক ও হোস্টেলের শিক্ষকদের হাতে তাদের উপহার গুলো তুলে দেয়। ছাত্রদের উদ্দেশ্যে জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে প্রথমেই নিজেকে মানুষ হিসাবে গড়ে তুলতে হবে এই বার্তা দিলেন আল মানারের শিক্ষকরা।
এদিন ছাত্ররা তাদের জীবনের অতিবাহিত করা সারা বছরের অভিজ্ঞতা শেয়ার করে নবাগত ছাত্রদের উদ্বুদ্ধ করে। ছাত্রদের মধ্যে রাইহান আক্তার পারভেজ ও জুলকার নাইনের আবেগ ভরা বক্তব্য সকলের চোখে জল এনে দেয়। শিক্ষকদের উদ্দেশ্যে ছাত্রদের দেওয়া উপহারের মোড়কে লেখা ছিল-
নয়নদুটো আজ অশ্রুসিক্ত
নতুন দিনের ছোঁয়া;
এগিয়ে যাওয়ার প্রেরনা চাই
সাথে আপনাদের দোওয়া।
আল-মানার এর ছাত্ররা যেখানে থাকবে তারা মানুষের কল্যানে নিজেদেরকে নিয়োজিত রাখার অঙ্গীকার প্রকাশ করে। সমস্ত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন শিক্ষক রুহুল কুদ্দুস। উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন সম্পাদক মাহবুব আলি, প্রধান শিক্ষক জুলফিকার আহমেদ, শিক্ষক হামিদুল ইসলাম, আব্বাস মন্ডল, নির্মল নস্কর, সাফিকুল ইসলাম সহ অন্যান্য শিক্ষক ও পরিচালন কমিটির অন্যতম সদস্য আব্দুল খালেক প্রমুখ।
head_ads