আমতা রামসদয় কলেজে ছাত্র সংসদের উদ্যোগে পালিত হল বিশ্বনবীদিবস

0

সেখ সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, আমতা: প্রতি বছরের ন্যায় এবছরও আমতা রামসদয় কলেজের ছাত্র সংসদের উদ্যোগে পালিত হল বিশ্বনবীদিবস। মঙ্গলবারের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোজাদ্দেদীয়া অনাথ ফাউন্ডেশনের সভাপতি পীরজাদা সাহিম সিদ্দিকী, আঞ্জুমানে জমিয়তে উলামার সম্পাদক পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকী, বিধায়ক ডঃ নির্মল মাঝি, বিশিষ্ট সমাজ সেবী বিশ্বনাথ লাহা, রুহুল আমিন, মাওলানা রিয়াজুল, মোহাম্মাদ বিকি, তপন চক্রবতী, সুশান্ত সাহা, অধ্যাপক ডঃ দেবকুমার মুখার্জি, মিহির জানা, হাসিবুর রহমান, ক্রীড়াবিদ স্বদেশ মুজুমদার, সুকান্ত পাল, ধনজয় বাকুলি সহ আরও অনেকে।

পীরজাদা সাহিম সিদ্দিকী নবী মুহাম্মদ(সঃ)-এর জীবন আদর্শের, কাজকর্ম ও তাঁর রেখে যাওয়া অমরবাণীর উপর আলোচনা করেন। এবং ছাত্রদের উদ্দ্যেশ্যে বলেন, ”এটা শিক্ষাঙ্গন, এখানে এসেছো পড়াশোনা করতে সকলে মন দিয়ে পড়াশোনা করো। বাজে কাজে সময় নষ্ট করে নিজেদের ভবিষ্যৎ অনিশ্চিয়তার দিকে ঠেলে দিওনা।”

পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকীও নবীর আদর্শে জীবন গঠন করার কথা বলে ভারতের স্বাধীনতা সংগ্রামে মুসলিমদের অবদান ও স্বাধীনতার জন্য যাঁরা প্রাণ দিয়েছেন তাঁদের কথা আলোচনা করেন। তিনি বর্তমান সময়ের কথা বলতে গিয়ে আক্ষেপ করে বলেন, ”সম্প্রীতির দেশ ভারতে আজ কিছু রাজনৈতিক দলের স্বার্থ চরিতার্থর জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে বসেছে। তা রক্ষা করার দায়িত্ব সকলের। তবে ছাত্র সমাজই পারবে তা সঠিক ভাবে রক্ষা করতে।”

tdn_bangla_ads