সীমাহীন অসভ্যতা, কলকাতা পুলিশের উদ্যোগে ব্লক করা হলো একটি ফেসবুক পেজ

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা ডেস্ক: সীমাহীন অসভ্যতা চলছিল একটি পেজে। আর সেই কারণে কলকাতা পুলিশের উদ্যোগে ব্লক করা হলো একটি ফেসবুক পেজ। কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে,‘গ্রুপের নাম ‘Married Woman Photo’, বিভিন্ন মহিলাদের ছবি পোস্ট করা হচ্ছিল সেখানে ইদানীং, বিকৃতমনস্ক নোংরা মন্তব্যও অনেকে করছিলেন ছবিগুলির নিচে। সীমা ছাড়িয়ে যাচ্ছিল অসভ্যতা।একাধিক অভিযোগ এ বিষয়ে সম্প্রতি জমা পড়ে আমাদের সাইবার সেলে। ইনবক্সেও এসেছিল অনেক মেসেজ, পেজটিকে ব্লক করার ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে। সত্যি কথা বলতে, অভিযোগ জমা পড়ার আগেই পেজটি নজরে এসেছিল সাইবার সেলের ‘মনিটরিং’ বিভাগের। কাজ শুরু হয়ে গিয়েছিল পেজটির নেপথ্যে যে বা যাঁরা আছেন, তাঁদের চিহ্নিত করার। এবং পেজটিকে ব্লক করার। নিষ্ক্রিয় করে দেওয়ার।”
পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে,”নির্দিষ্ট প্রক্রিয়া আছে ফেসবুকের কোন গ্রুপকে নিষ্ক্রিয় করার বা মুছে দেওয়ার। বিস্তারিত এখানে নিষ্প্রয়োজন, বলার শুধু এটুকুই, সেই নিষ্ক্রিয়করণ প্রক্রিয়া কখনও কখনও একটু সময়সাপেক্ষ হয়ে ওঠে দিনরাত চেষ্টা চালানো স্বত্ত্বেও। অবশেষে পেজটিকে ‘ব্লক’ এবং ‘Deactivate’ করা সম্ভব হয়েছে গতকাল।”
এই নোংরা কাজের সাথে যারা যুক্ত তাদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ। কলকাতা পুলিশের ফেসবুক পেজে লেখা হয়েছে,”কাজ বাকি আছে। পেজের অ্যাডমিন বা অ্যাডমিনদের চিহ্নিত করা।  সেই চেষ্টাও চলছে অষ্টপ্রহর। এটুকুই এখন জানানো যায়, যে বা যাঁরা চালু করেছিলেন পেজটি, তিনি বা তাঁরা শুধু ধুরন্ধর নন, অতি ধুরন্ধর। পুলিশ যাতে নাগাল না পায়, সমস্ত সম্ভাব্য সতর্কতা অবলম্বন করছেন।
সে করুন। এভাবে আর কতদিন? ঘৃণ্য নোংরামিতে যুক্তদের ছাড়া হবে না। সে যতই পালিয়ে বেড়ান।”