টিউশন মাস্টারের মেয়ে বিদিশা ভট্টাচার্য কলা বিভাগে জেলায় দ্বিতীয়

0

মহ: মোস্তাক আহমেদ, টিডিএন বাংলা, মালদা : নারায়ণ ভট্টাচার্য পরিচয়টা দিলেই বোধহয় যথেষ্ট। চাঁচল শহরের সকলেই তাকে এক ডাকে নাড়ু মাস্টার নামে চেনে। দীর্ঘদিন ধরে এলাকায় টিউশন পড়ানোর সুবাদে এই পরিচিতি। শুধু তাই নয় তার ছাত্রছাত্রীদের কাছে সে একজন বন্ধু, অভিভাবক ও মাটির মানুষও বটে।

সেই নাড়ু মাস্টারের মেয়ে বিদিশা ভট্টাচার্য চাঁচল রানী দাক্ষায়নী বালিকা বিদ্যালয় থেকে কলা বিভাগে ৪৬৫ নম্বর পেয়ে মালদা জেলায় দ্বিতীয় স্থান অধিকার করেছে। এই রেজাল্ট সত্যিই নজিরবিহীন এবং বিদিশাকে স্কুলের গর্ব বলে মনে করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রীমতি অসীমা ত্রিবেদী।

স্ত্রী ঝর্ণা ভট্টাচার্য, বড় মেয়ে পায়েল ভট্টাচার্য ও ছোট মেয়ে বিদিশা ভট্টাচার্যকে নিয়ে নাড়ু মাস্টারের পরিবার। বড় মেয়ে পায়েল ভট্টাচার্যকে ইংরেজি নিয়ে স্নাতকোত্তর ও বিএড পাস করিয়েছেন। পড়াশোনা ও উচ্চ শিক্ষার ব্যাপারে যে উনি আর পাঁচটা মানুষের থেকে আলাদা সেটা পরিষ্কার বোঝা যায়।

বিদিশার বিভিন্ন বিষয়ে প্রাপ্ত নম্বরগুলি হল বাংলা ৯১, ইংরেজি ৯৪, ভূগোল ৯২, নিউট্রিশন ৯৬, সংস্কৃত ৯২। বিদিশাকে তার ভবিষ্যৎ পরিকল্পনার ব্যাপারে জিজ্ঞেস করলে টিডিএন বাংলাকে জানায়, ” প্রথমে আমি ভূগোল নিয়ে স্নাতক করতে চাই। তারপর ডাব্লুবিসিএস পরীক্ষা দিয়ে সরকারি আধিকারিক হতে চাই। উচ্চ মাধ্যমিকে আমার এই সফলতার পেছনে বাবা মায়ের যথেষ্ট সহযোগিতা রয়েছে। তবে আমার দিদি আমাকে খুব ভালো ভাবে গাইড করেছে। বলতে গেলে সকলেরই যথেষ্ট সহযোগিতা রয়েছে।”