ভাঙড়ে ছাত্র আন্দোলনের জের, শুরু হল রাস্তা মেরামতির কাজ

0

হাফিজুল ইসলাম, টিডিএন বাংলা, ভাঙড়: ভাঙড় ২ নং ব্লকের অধিকাংশ রাস্তার অবস্থাই শোচনীয়। পথ চলা দায়। কাদা মেখে হাঁটুজল পেরিয়ে স্কুলে যেতে হয় ছাত্র ছাত্রীদের। প্রতিবাদে পথে নামে ভাঙড়ের স্কুল থেকে মাদ্রাসা পড়ুয়ারা। লাগাতার ছাত্র ছাত্রীদের পথ অবরোধে টনক নড়ে প্রশাসন ও পুলিশ কর্তা ব্যক্তিদের। দুঃচিন্তায় পড়েন স্থানীয় নেতা ও জনপ্রতিনিধিরাও। শেষমেষ ঘুম ভাঙলো সকলেরই।

রাস্তা সারাইয়ের দাবিতে সম্প্রতি পোলেরহাট হাইস্কুলের ছাত্র ছাত্রীরা পথ অবরোধ করে। তার ঠিক দুদিন পরে একই পথে নামে সাতুলিয়া হাই মাদ্রাসার পড়ুয়ারা। দুটি খবরই প্রকাশিত হয় টিডিএন বাংলায়। বুধবার ছাত্র ছাত্রীদের পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পুলিশ ও প্রশাসনের কর্তারা।বৃহস্পতিবার থেকেই রাস্তা সারাইয়ের কাজ শুরু করার আশ্বাস পেয়ে অবরোধ তোলে পড়ুয়ারা।

Advertisement
head_ads

তারই ফলশ্রুতিতে বৃহস্পতিবার থেকেই রাস্তা সারাইয়ের কাজ শুরু হয়েছে। স্থানীয় ভগবানপুর ও চালতাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের নিজস্ব অর্থায়নে এই কাজ চলছে। অপর দিকে পোলেরহাট স্কুল রোডে ঝামা ইট পড়েছে তবে কাজ শুরু হয়নি। পোলেরহাট ব্যবসায়ী সোলেমান মোল্লা বলেন, “এর ফলে শুধু আমরা ক্ষতি গ্রস্থ হইনি, পথচলতি সাধারণ মানুষরাও ক্ষতির স্বীকার।”

আর এক ব্যবসায়ী দিলীপ নাথ বলেন,”খরিদ্দাররা আসতে চাইছে না খারাপ রাস্তার জন্য। তাছাড়া রাস্তার কাদা জল ছিটকে দোকানে চলে আসছে”। পোলেরহাট গ্রামপঞ্চায়েতের প্রাক্তন প্রধান ও বিদ্যুৎ কর্মধ্যক্ষ মিজানুর আলম বলেন, “খুব শিগগিরই কাজ শুরু হবে।” তৃনমূল নেতা হবিবর বিশ্বাস বলেন,” ১৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে। বর্ষার পর কাজ শুরু হবে।”

head_ads