ফ্র্যাটারনিটি মুভমেন্টের ছাত্র-যুব সন্মেলনে নতুন ভারত গড়ার ডাক

0

সামাউল্লাহ মল্লিক, টিডিএন বাংলা, কলকাতা : আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করল ফ্র্যাটারনিটি মুভমেন্ট নামে একটি ছাত্র ও যুব সংগঠন। আজ দুপুরে মৌলালি যুব কেন্দ্রে সংগঠনটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এই সমাবেশে উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। এদিন ফ্র‍্যাটারনিটি মুভমেন্ট সংগঠনটির রাজ্য কমিটির সদস্য এবং দায়ীত্বশীলদের নাম ঘোষণা করা হয়। সভাপতি নির্বাচিত হয়েছেন আরাফাত আলি এবং জেনারেল সেক্রেটারির পদে নিযুক্ত হয়েছেন আবু জাফর মোল্লা। সংগঠনটি পক্ষ থেকে নতুন ভারত তথা নতুন বাংলা গড়ার ডাক দেওয়া হয়।

এদিনের এই কনভেনশনে উপস্থিত ছিলেন ফ্র্যাটারনিটি মুভমেন্টের সর্বভারতীয় সভাপতি আনসার আবুবকর, সর্বভারতীয় সহ সভাপতি জিনা মিত্র, সর্বভারতীয় সম্পাদক সারিক আনসার, কেন্দ্রীয় সম্পাদক মন্ডলী সদস্য মন্টুরাম হালদার, সর্বভারতীয় সহ সভাপতি রোহিনা খাতুন, রাজ্য কনভেনর আরাফাত আলী, রাজ্য কমিটির সদস্যা সুস্মিতা সেন, ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি শ্রী মনসা সেন, রাজ্য সম্পাদক সারওয়ার হাসান প্রমুখ।

Advertisement
head_ads

ফ্র্যাটারনিটি মুভমেন্টের সর্বভারতীয় সহ সভাপতি রোহিনা খাতুন নিজ বক্তব্যে দেশের যুবকদের বর্তমান অবস্থা নিয়ে চিন্তা প্রকাশ করেন। তিনি বলেন, ‘দেশজুড়ে যখন কৃষক আত্মহত্যার ঘটনা ঘটছে, তখন যুবকরা ব্যস্ত সোশ্যাল সাইটে। দেশের যুবকদের ভালো-মন্দের বিচার করা থেকে বিরত রাখা হচ্ছে। নোংরা রাজনীতিতে তাদের মাতিয়ে রাখা হচ্ছে। এরথেকে পরিত্রান পেতেই ফ্র‍্যাটারনিটি মুভিমেন্ট পথ চলা শুরু করেছে।’ এই সভায় ফ্র্যাটারনিটি মুভমেন্টের সর্বভারতীয় সভাপতি আনসার আবুবকর দলিত ও মুসলিমদের বিরুদ্ধে চলমান ‘মব লিঞ্চিং’ প্রতিরোধের জোরালো আওয়াজ তোলেন।

এদিন ওয়েলফেয়ার পার্টির রাজ্য সভাপতি শ্রী মনসা সেন বলেন, ‘আমরা কৃষক, ছাত্র, যুবক সবার প্রতিনিধি বাছাই করতে চাই। সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।’ ছাত্র যুবদের দেশ গঠনের কাজে অগ্রণী ভূমিকা নিতে হবে বলেও তিনি মন্তব্য করেন। শ্রী মনসা সেন আরও বলেন, ‘আমাদের সচেতন হতে হবে। ক্যাম্পাসে হিংসা এবং দুর্ণীতির অভিযোগে ছাত্র রাজনীতির কফিনে পেরেক ঠুকে দেওয়ার প্রচেষ্টা চালানো হচ্ছে। যুবকদের রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জোর প্রচেষ্টা চলছে।’ দেশের বর্তমান পরিস্থিতিতে ফ্র‍্যাটারনিটি মুভমেন্টকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। ফ্র‍্যাটারনিটির সর্বভারতীয় সহ সভাপতি জিনা মিত্র ফ্যাসিইজমের যুগে ফ্র‍্যাটারনিটি খুবই জরুরী হয়ে পড়েছে বলে মন্তব্য করেন।

head_ads