আসিফ আহমেদ, টিডিএন বাংলা, রাজারহাট : 
সম্প্রীতির বার্তা দিয়ে হিংসা, বিভেদকে দূরে সরিয়ে মানুষের মেলবন্ধনে নতুন শপথে চলার অঙ্গীকার নিয়ে পবিত্র ঈদ উপলক্ষে নিউ টাউনের হাতিয়ারা গোট প্রাঙ্গনে আয়োজিত হল ঈদের মেলবন্ধন সহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের খেলাধুলা। অনুষ্ঠানের বিশেষ উদ্যোক্তা আল আমীন স্বেচ্চাসেবী সমিতি।
পবিত্র ঈদের দিন থেকে আজ পর্যন্ত  অনুষ্ঠিত হয় এই সাংস্কৃতিক অনুষ্ঠান।  অনুষ্ঠানে শতশত মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আয়োজিত হয় শিশুদের খেলাধুলা। শ-খানেক শিশু আনন্দের সহিত খেলায় অংশগ্রহন করে।
খেলায় বিজয়ী এক শিশুর কথায়, ‘আমরা বছরে একবার মাত্র স্কুলে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করি, কিন্তু বছরে হয়তো এমন সুযোগ আর আসেনা। কিন্তু অপেক্ষায় থাকি পবিত্র রমজান শেষে ঈদের আনন্দের। আর সেই ঈদের আনন্দ যেন মনকে আকাশ – বাতাসে মুগ্ধ করে তোলে।’ এদিন ঈদ সম্মিলনী অনুষ্ঠান থেকে সকল ধর্মপ্রাণ মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করা হয়। হিন্দু – মুসলিম নির্বিশেষে সকল মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে চলার প্রতিশ্রুতি দেওয়া হয়।
এদিন ঈদ মিলন অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধাননগর মিউনিসিপ্যাল করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মহঃ মহসিন আহমেদ, রাজারহাট নিউ টাউন তৃনমূল যুব কংগ্রেসের সভাপতি ও বিশিষ্ট শিক্ষক মহঃ আফতাব উদ্দিন, আল আমিন স্বেচ্চাসেবী সমিতির সভাপতি শেখ ইসরাফিল ও সম্পাদক সামিম মন্ডল সহ প্রমুখ। সম্প্রীতি রক্ষার জন্য মানুষকে শান্তিপূর্ণ সহাবস্থান ও পারস্পরিক ভ্রাতৃত্ববোধের বন্ধন কে মজবুত করে এগিয়ে যাওয়ার আহ্বান জানান কাউন্সিলর মহঃ মহসিন আহমেদ।
ইসলামের উদারতা ও সৌভ্রাতৃত্বের ভূয়সী প্রসংসা করে সকলকে মুহাম্মদের জীবনাদর্শ অনুসরনের কথা বলেন মহঃ আফতাব উদ্দিন। মানুষের সম্প্রীতি বিনষ্ট করার জন্য কেন্দ্রীয় বিজেপি সরকারকে তিনি কাঠগোড়ায় তোলেন।