হিন্দু মুসলিম এক হয়ে দেশ গঠনে ভূমিকা নেবার ডাক কাঁথি মাইনোরিটি সেলের

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বিভেদ নয়, সাম্প্রদায়িক হিংসা নয়। হিন্দু মুসলিম এক হয়ে দেশ গঠনে ভূমিকা নেবার ডাক দিল কাঁথি সংখ্যালঘু সেল। রবিবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি মহকুমার গিমাগেড়্যা বাসীমেলা ময়দানে একটি সম্প্রীতি সভা হয়। সেই অনুষ্ঠানে হিন্দু মুসলিম যৌথ ভাবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আওয়াজ তোলেন। এদিন সাম্প্রদায়িকতা বিরোধী শায়ের নামে পরিচিত ইমরান প্রতাপগড়ির উপস্থিতি সম্প্রীতি সভাকে অন্য মাত্রায় নিয়ে যায়। বিপুল সংখ্যক হিন্দু মুসলিমের উপস্থিতিতে আয়োজিত এই সভায় এসেছিলেন দিল্লির মহারাজ সন্তোসন্দ, তৃণমূল কংগ্রেসের দিব্যেন্দু অধিকারী, শিশির অধিকারী, কাঁথি মহকুমা মাইনোরিটি সেলের সহ সভাপতি সেখ হারেস প্রমুখ।
মাইনোরিটি সেল একটি অরাজনৈতিক সংগঠন।কাঁথি মহকুমার সংখ্যালঘু শাখার সভাপতি সেখ সাত্তারের উদ্যোগেই মূলত এই শান্তি ও সম্প্রীতি সভা হয়েছিল।
সাত্তার সাহেবের এই মহতি কাজের প্রসংসা করছে জেলাবাসী। একজন স্থানীয় বাসিন্দা টিডিএন বাংলাকে বলছিলেন, “কাঁথিতে হিন্দু মুসলিম এক হয়ে যেভাবে এই সভাকে সফল করেছে তাতে জোর গলায় বলতে পারি, ভারতে এখনও সম্প্রীতির বার্তা দেওয়ার মানুষ আছে। এখানে বিভেদকামী শক্তির কোনও জায়গা নেই।”