অনুমোদিত আনএডেড মাদ্রাসাগুলিতে আর্থিক অনুদানের দাবিতে ডেপুটেশন

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: মুখ্যমন্ত্রী নাম মাত্রই ১০ হাজার মাদ্রাসা অনুমোদনের ঘোষণা করেছেন। কার্যত তা কিছুই হয়নি। মুর্শিদাবাদ জেলায় অনুমোদিত ৪৮ টি আন এডেড মাদ্রাসার বর্তমান অবস্হা একেবারেই বেহাল। নেই পর্যাপ্ত পরিকাঠামো। পড়ুয়ারাও বঞ্চিত সরকারি নানান প্রকল্প থেকে।

ঐ সব বিদ্যালয়ে পড়ুয়াদের পোশাক, মিড-ডে-মিল, কন্যাশ্রী, সবুজ সাথী চালু সহ একগুচ্ছ দাবিতে জেলা সংখ্যালঘু আধীকারিককে (ডোমা) শুক্রবার ডেপুটেশন দিল মুর্শিদাবাদ জেলা আন এডেড মাদ্রাসা বাঁচাও কমিটি। কমিটির পক্ষ থেকে ডেপুটেশনে মাদ্রাসার বিল্ডিং গ্রান্ড, টয়লেটের ব্যবস্হা করার পাশাপাশি সমস্ত শিক্ষক ও শিক্ষা কর্মীদের বেতন যাতে শীঘ্রই চালু হয় তার জন্যে সুপারিশ করা হয়েছে।

Advertisement
head_ads

ডোমা আধিকারিক তাদের দাবি গুলি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দেবার আশ্বাস দেন। আন এডেড মাদ্রাসা বাঁচাও কমিটির রাজ্য সম্পাদক আব্দুল ওহাব মোল্লা বলেন, জেলার অনুমোদিত আন এডেড মাদ্রাসা গুলিকে আর্থিক অনুদান ও অনুমোদনহীন মাদ্রাসাগুলিকে অনুমোদন দেওয়ার দাবি জানিয়েছি। আমরা আশাবাদী আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে মাননীয়া মূখ্যমন্ত্রী আমাদের দাবী গুলি পূরন করবেন।

head_ads