ঈদ উপলক্ষে গরীব দুঃস্থদের বস্ত্র ও খাবার সামগ্রিক উপহার দিলেন ডোমকলের যুবকরা

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, ডোমকল: সংখ্যালঘু অধ্যুষিত এলাকা ডোমকল। গরীব দুঃস্থদের সংখ্যাও নেহাত কম নয়। দিন আনে দিন খাই। ইদের আর কয়েকদিন বাকি। এখনও জোটেনি নিজের ও ছেলে-মেয়ের জন্য বস্ত্র ও মিষ্টি মুখ করার মতো খাবার। অনেকে পরিহাস করেও বলেন, আমাদের আবার ইদ? অন্য পাঁচটি দিনের মতোই ইদের দিনটিও সমান তাদের কাছে।

ইদে নিজেদের পোষাক না কিনে অল্প অল্প করে টাকা জমিয়ে গরীব দুঃস্থ সাহায্যের হাত বাড়িয়া দিল ডোমকলের স্বেচ্ছাসেবী সংস্থা ‘লিটিল স্মাইল ফাউন্ডেশন’। তাদের হাতে তুলে দিলেন বস্ত্র ও খাবার সামগ্রিক। ডোমকলে ৫০ টি গরীব দুঃস্থ পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে বস্ত্র ও খাবার সামগ্রিক তাদের উপহার তুলে দিলেন এই সংস্থা।

স্বেচ্ছাসেবী সংস্থার সদস্য আব্দুল বাকি জানান, ইদ কতজনই বা খুশিতে কাটাতে পারে। না জোটে নিজের ও ছেলে-মেয়ের বস্ত্র, না জোটে মিষ্টি কিছু খাবার। তাদের সব শূন্য করেই কেটে যায় ইদ। গরীব দুঃস্থ পরিবারগুলোর মুখে হাসি ফোঁটাতেই আমাদের এই কর্মসূচি। জাকাত বা ফেতরা নয়। খুশির ইদ খুশিতে পালনের জন্যই তাদের সাহায্য করলাম।

সংগঠনের সদস্য কিবরিয়া আনসারী অবশ্য বলেন, বাড়ছে গরীবের সংখ্যা, তাদের দেখারও কেও নেই। তারা কোনোরকম নিজেদের বাঁচার তাগিদে দু’বেলা দু মুটো খাবার জোগাড় করে দিন পার করছে। আবার অনেকে সেটাও পারছে না।

একজন মানুষের জীবনযাপনের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা প্রয়োজন। এমন্তঅবস্থায় আমরা অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে গরীব পরিবার গুলোর মুখে হাঁসি ফোঁটাতে চাই আমরা। ইদের মতোই দুর্গা পূজোতেও এমন কর্মসূচী নেওয়া হবে।