ডোমকলে চাঁদ কমিটির উদ্ধোধন ও ইফতার মাজলিস

0

কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, ডোমকল: এবারে রোজার চাঁদ ওঠাকে নিয়ে বিভ্রান্তিতে পড়েছে অনেকেই। বিভ্রান্তির ফলে কেও একদিন আগে রোজা শুরু করেছে কেও একদিন পরে। চাঁদ নিয়ে বিভ্রান্তির ফলে আজ কারো কুড়িটি রোজা, কারো উনিশটি। ইদ মূলত কবে হবে তা নিয়েও বিভ্রান্তি হতে পারে বলে মনে করছে বিশিষ্টরা। বিভ্রান্তি এড়াতে সারা বাংলা আহলে সুন্নাত ওয়া জামাত কল্যান সমিতির ডোমকল শাখার উদ্দ্যোগে গঠিত হল চাঁদ কমিটি। এই চাঁদ মূল কাজ বারো মাস চাঁদের হিসেব ও নজর রাখা বলে জানান।

আজ ডোমকলে ইফতার মাজলিস ও দোয়ার মধ্যদিয়ে চাঁদ কমিটির উদ্ধোধন করেন সংগঠনের নেতৃত্বরা। রোজার ফজিলত সর্ম্পকেও আলোচনা হয়। এদিন প্রায় কয়েকশো মানুষ ইফতারে অংশ গ্রহন করেন। এদিনের ইফতার মাজলিস উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি মৌঃ মহঃ মনিরুল ইসলাম, মৌঃ সাইদুল ইসলাম, মুফতি আলোমগীর হোসেন প্রমুখ।

সংগঠনের সভাপতি মৌঃ মহঃ মনিরুল ইসলাম জানান, আজকে আমাদের মূল কর্মসূচি চাঁদ কমিটির উদ্ধোধন। আমরা ইফতার মাজলিসের মধ্যদিয়ে চাঁদ কমিটির উদ্ধোধন করলাম। এই কমিটির মূল কাজ হবে বারো মাস চাঁদের হিসেব রাখা ও চাঁদ দাখা। চাঁদ নিয়ে যাতে কোনো দ্বিমত তৈরী না হয় তার দিকে বিশেষ নজর রাখবে এই কমিটি। এছাড়াও সবার সাথে সুসর্ম্পক ও সম্প্রতি বজায় রাখতে ইফতার মাজলিসের আয়োজন।