চাকুন্দিতে ঈদ মিলনী উৎসব, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও কৃতি সংবর্ধনা

0

হেদায়েতুল্লাহ খান, টিডিএন বাংলা, ডানকুনি : ডানকুনির চাকুন্দি হাওড়া ব্রীজ সংলগ্ন ময়দানে সারম্বরভাবে পালিত হল ঈদ মিলন উৎসব। জমিয়তে উলামায়ে বাংলার ডানকুনি শাখা কমিটির উদ্যোগে ক্বেরাত, গজল, দর্শক কুইজ প্রতিযোগিতা ছিল এই উৎসবের অন্যতম আকর্ষন। রবিবার শুরু হয়ে মঙ্গলবার কৃতিদের পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় এই উৎসব।

জুনিয়ার ও সিনিয়ার বিভাগের ক্বেরাত ও গজল প্রতিযোগিতায় দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রতিযোগিতায় বিচারক হিসাবে উপস্থিত ছিলেন হাফেজ সামিউল ইসলাম, মাওলানা আব্বাস আলি লস্কর, মাওলানা ইমদাদুল্লাহ নাদভী প্রমুখ। উল্লেখ্য এদিন ২০১৮ সালের আলিম পরিক্ষায় রাজ্যে ষষ্ঠ ও মেয়েদের মধ্যে প্রথম আয়েশা খাতুনকে সংগঠনের পক্ষ থেকে বিশেষভাবে সংবর্ধিত করা হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে বাংলার কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক পীরজ্বাদা মেহরাবউদ্দীন সিদ্দিকী, পীরজ্বাদা সাউদ সিদ্দিকী, শাখা কমিটির সম্পাদক সেখ সেকেন্দার বাদশা, সহঃ সভাপতি আবু মল্লিক, আব্দুল মাবুদ, জাহাঙ্গীর আলি মল্লিক, নুর এমাম লস্কর প্রমুখ। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন চাকুন্দি হাই মাদ্রাসার প্রধান শিক্ষক সেখ আরমান।