কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, ডোমকল : ওরা কেউ অন্যের দোকানে কাজ করে, কেউ আবার রাজমিস্ত্রি, টোটো চালক। প্রতি সপ্তাহে দশটাকা, পঞ্চাশটাকা করে জমিয়ে ছিলেন তারা। জমানো টাকা দিয়ে কাপড়, চাল, ডাল, তেল, চিড়ে, মিষ্টি কিনে দুঃস্থদের হাতে তুলে দিল যুবকরা। ওরা ঈদের খুশি ভাগ করে নিল গরীব দুঃস্থ ও অনাথ শিশুদের সাথে।

উল্লেখ্য, ২ বছর আগে কয়েকজন বন্ধু মিলে সপ্তাহে সাধ্য মতো টাকা ‘দীনদান আমরা ক’জন’ তহবিলে জমা করতে শুরু করেন। অসহায় দুঃস্থদের সাহায্য করাই ছিল তাদের মূল লক্ষ্য। দুঃস্থদের সাথে ঈদের খুশি ভাগ করে নেওয়ায় খুশি স্বেচ্ছাসেবী সংস্থার সকল সদস্য।

সংস্থার সভাপতি মহিদুল মন্ডল জানান, মানুষ যখন সংকীর্ণতার দৃষ্টিকোণে সীমাবদ্ধ। সমাজে লাঞ্চিত মানুষগুলোকে দেখার কেউ নেই। আখের গোছানোয় বড় ব্যস্ত। মানুষ হয়ে মানুষকে যদি নাই দেখলাম তাহলে আমি কেমন মানুষ। আমাদের স্বেচ্ছাসেবী সংস্থা “দীনদান আমরা ক’জন” এর সদস্যরা উদ্যোগে নিয়ে ৬০ টি অসহায় পরিবারকে কাপড়, খাবার সামগ্রিক তুলে দিলাম।

আব্বাস মন্ডলের কথায়, এলাকায় টিউবওয়েল বসিয়ে দেওয়া। অসহায় মানুষের ঔষধ কিনে দেওয়া। অর্থের অভাবে চিকিৎসা না করাতে পারলে তার ব্যবস্থা করা। সারা বছর এমনি কর্মসূচী নিয়ে থাকে স্বেচ্ছাসেবী সংস্থা ‘দীনদান আমরা ক’জন’।