ঢোলা অঞ্চলে অভিনব ঈদ মিলন ও কৃতী ছাত্র-ছাত্রী সম্বর্ধনা অনুষ্ঠান

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, ঢোলা : জামায়াতে ইসলামী ঢোলা অঞ্চলের উদ্যোগে ঈদের দিন বৈকাল ৩ ঘটিকায় এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঈদ মিলন ও মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, হাইমাদ্রাসা, সিনিয়ার মাদ্রাসার আলিম, ফাজিল প্রমুখ কৃতী ছাত্র ছাত্রী দের সম্বর্ধনা দেওয়া হয় এই অনুষ্ঠানে। ঢোলা এলাকার সমস্ত বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় ১৫০ জন কৃতী ছাত্র ছাত্রী দের পবিত্র কোরআন শরীফ, কিছু ইসলামী সাহিত্য, নবী মুহাম্মাদ (স) এর জীবনী ফুলের তোড়া দিয়ে সম্বর্ধনা দেওয়া হয় এবং ঈদ এর সিমুই দিয়ে মিষ্টি মুখ করা হয়।

অনুষ্ঠানটি মুসলিম অমুসলিম নির্বিশেষ বহু ছাত্র-ছাত্রী, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষক-শিক্ষিকা, এবং সাধারণ মানুষের উপস্থতিতে প্রানবন্ত হয়ে ওঠে, এবং এসআইও ছাত্রদের সঙ্গীত পরিবেশনে আনন্দময় হয়ে ওঠে। বিশিষ্ট আলিম প্রাক্তন শিক্ষক জনাব মাওলানা শাওকাত সাহেবের তেলাওয়াত এ কুরআন এর মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। সভায় সভপতিত্ব করেন সবার শ্রদ্ধেয় ডা: রইসুদ্দিন সাহেব। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার গর্ব লেকচারার ডা: কলিমুল্লাহ, অধ্যাপক গাজী কামারুজ্জামান, ইঞ্জিনিয়ার ইমরুল কায়েস, গ্রামীণ ব্যাংকের ম্যানেজার তৌহিদুল ইসলাম, এম বি বি এস পাঠরত ইজাজ আহমেদ প্রমুখ।

বক্তারা প্রত্যেকে ছাত্রদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে উচ্চ শিক্ষায় আগিয়ে যাওয়ার সাথে সাথে সৃষ্টিকর্তা মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ ক্রমে নবী মুহাম্মাদ (সা) আদর্শে জীবন গড়ার আহ্বান জানান। সমস্ত অনুষ্ঠান পরিকল্পনা করেন আঞ্চলিক নাজিম সদরুদ্দিন শাহ ও সহকারী আঞ্চলিক নাজিম আলতাফ হোসেন। জামায়াত কর্মী শিক্ষক শাহজাহান বেপারীর পরিচালনায়, জামায়াত, এসআইও কর্মী দের তৎপরতায় এলাকার মানুষ এবং ঢোলা হাই স্কুলের কর্তৃপক্ষের সহযোগিতায় সমস্ত অনুষ্ঠান সুশৃঙ্খল ভাবে সমাপ্ত হয়।