অবশেষে মুর্শিদাবাদে বিশ্ববিদ্যালয়, রাজ্য সরকারকে অভিনন্দন এসআইও’র

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ :  দীর্ঘ তিনবছর থেকে জেলাজুড়ে একটি বিশ্ববিদ্যালয়ের দাবি নিয়ে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার আন্দোলনের পর জেলায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষনা দেওয়ায়  পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনের মুর্শিদাবাদ  জেলা সভাপতি সাদিকুর রহমান। তিনি আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান , “৮০ লক্ষ জনসংখ্যা বিশিষ্ট মুর্শিদাবাদ জেলায় এতদিন কোনো বিশ্ববিদ্যালয় ছিলো না। আমরা  সংগঠননের পক্ষ থেকে ২০১৫ সাল থেকে লাগাতার আন্দোলন করে গেলেও রাজ্য সরকারের পক্ষ থেকে কোনো সদর্থক ভুমিকা লক্ষ করা না যাওয়ায় ২০১৭ সালের ২১ শে নভেম্বর বিধানসভা অভিযানের ডাক দেওয়া হয়। সেসময় জেলা থেকে হাজার হাজার ছাত্রদের উপস্থিতিতে শিক্ষামন্ত্রী মাননীয় পার্থ চট্টোপাধ্যায় কে এস.আই.ও ডেপুটেশন প্রদান করলে তিনি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের আশ্বাস দেন। তারপরেও দুইমাস অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় না হওয়ায় ফের নতুন বছরের প্রথম দিন থেকে” ২০১৮ সালই হোক মুর্শিদাবাদে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বছর ” শিরোনামে ফের আন্দোলনে নামে এস.আই.ও। সেই আন্দোলনের চাপে এবং শিক্ষামন্ত্রীর আশ্বাস মতো আজ বুধবার বিধানসভায় বিশ্ববিদ্যালয় ঘোষনা দেওয়ায় রাজ্য সরকারের মাননীয় মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রী কে হার্দিক অভিনন্দন জানাচ্ছি। সেই সাথে অবিলম্বে বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরু করার দাবি জানাচ্ছি। ”


অন্যদিকে সংগঠনের জেলা সম্পাদক মোহা: আজহারউদ্দীন রাজ্য সরকার মুর্শিদাবাদে বিশ্ববিদ্যালয় ঘোষনা করায় এটাকে এস.আই.ও’র নৈতিক জয় বলে ঘোষনা করার পাশাপাশি অবিলম্বে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানান।

উল্লেখ্য, আজ বিধানসভাতে প্রশ্নোত্তর চলাকালীন সময়ে রাজ্য সরকারের শিক্ষামন্ত্রী মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরে একটি  বিশ্ববিদ্যালয় করার ঘোষনা করেন।