যোধপুর পার্ক উৎসবের বাংলাদেশ দিবসে ফিরহাদ হাকিম, শীর্ষেন্দু মুখোপাধ্যায়

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: যোধপুর পার্ক উৎসব কমিটির পক্ষ থেকে সোমবার  বাংলাদেশ দিবস পালন করা হয়।মূলত এদিন বাংলাদেশের প্রখ্যাত শিল্পীদের উপস্থিতিতে দিবসটি পালিত হয়।সেখানে উপস্থিত ছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, বিধায়ক পরেশ পাল প্রমুখ।
যোধপুর উৎসব কমিটির চেয়ারম্যান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় জানান, বাংলাদেশ আমার দেশ। বাংলাদেশের সঙ্গে নাড়ির টান রয়েছে এমন বহু মানুষ এই অঞ্চলে বসবাস করেন। তাদের কথা ভেবেই উৎসবে ভিন্ন স্বাদ এনেছি। এছাড়া বাংলাদেশের মানুষের সঙ্গে পশ্চিমবাংলার মানুষের সম্পর্ক শুধু সরকারি উদ্যোগেই হবে কেন। বেসরকারিভাবেও যাতে আরো বেশি করা যায় তাই এই উদ্যোগ।”

এদিন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “আমার মা ফরিদপুর থেকে এসেছেন। আমরা যে ভাষায় কথা বলি সেই ভাষায় একটা দেশ আছে।মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় চান, দুই দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক আদান প্রদান হোক।
বাংলাদেশ দিবস হিসাবে একটি দিনটি বেছে নেওয়ায় খুশি ওপারের শিল্পীরা। এদিন বহু শিল্পী এসেছিলেন গান শোনাতে। বাংলাদেশের উপরাষ্ট্র দূত তৌফিক হাসান বক্তব্য রাখতে গিয়ে বলেন, “আমরা বাঙালি। আমাদের দুই বাংলার মধ্যে এতো মিল আছে যা সত্যি আশ্চর্যজনক। এটা আমার সৌভাগ্য যে, আমাকে কলকাতায় ইংরেজি বলতে হয়না। আমি বাংলায় কথা বলি।”

যোধপুর উৎসব কমিটির সভাপতি রতন দে ছাড়াও এদিন বাংলাদেশ দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আব্বাসউদ্দীনের নাতনি নাফিদা কামাল, আঁখি আলমগীর, স্বপ্নীল সজিব, ভগীরথ মালো সহ একঝাঁক বাংলাদেশী তারকা। তবে ভারতের বহু শিল্পীও উপস্থিত ছিলেন। মূলত দুই বাংলার শিল্পীদের মধ্যে পরিচয় ও সাংস্কৃতিক ঐক্যের প্রচার করতেই এই ধরণের উৎসবের আয়োজন।

tdn_bangla_ads