রাজ্য ক্রীড়া প্রতিযোগিতায় প্ৰথম স্থানাধিকারী মালদার খাবিরুল সংবর্ধিত

0

সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, বৈষ্ণবনগর: প্রত্যন্ত গ্রামের সন্তান খাবিরুল ইসলাম এবারে রাজ্য ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম হয়ে তাক লাগিয়ে দিল গোটা মালদা বাসীকে। শুধুমাত্র বাবা-মা বা মাদ্রাসা নয়, খাবিরুলের জন্য গর্বিত গোটা গ্রাম সহ জেলাবাসি।

২০১৮ রাজ্য মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আসর বসে কলকাতার সল্টলেকে। সেই প্রতিযোগিতায় ১০০মিটার দৌড়ে মাত্র সাড়ে দশ সেকেন্ড সময়ে দৌড় সমাপ্ত করে রাজ্যে প্রথম স্থান অধিকার করে শিমুলতলা হাই মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র খাবিরুল ইসলাম। তার বাড়ি পোলাদ টোলা গ্রামে। বাবা আইসুদ্দিন শেখের প্রথম সন্তান খাবিরুল। খেলাধুলার পাশাপাশি এবারে বার্ষিক পরীক্ষায় তৃতীয় স্থান অধিকার করে সে। খাবিরুল বড় হয়ে ফুটবলার হতে চায়।

বাবা আইসুদ্দিন শেখ টিডিএন বাংলাকে বলেন, খাবিরুল রাজ্যে প্রথম হয়েছে শুনে মনে বড় আনন্দ হচ্ছে, কিন্তু মাদ্রাসার ছেলে বলে জাতীয় স্তরে খেলার সুযোগ হয়তো পাবেনা বলে আশংকায় আছি।

মা তাজকিয়া বিবি জানান, খাবিরুল যেমন মেধাবী তেমনি খেলাধুলায় পটু, যাকে বলে সব্যসাচী। কিন্তু আমাদের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় কতদূর এগুবে ছেলে জানিনা।

এদিন স্টুডেন্ট ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে খাবিরুল ইসলাম ও রাজ্য দীর্ঘলম্পনে দ্বিতীয় স্থানাধিকারী কৃষকের সন্তান মনিরুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন মালদা জেলা জনসংযোগ সম্পাদক সাদ্দাম হোসেন, কালিয়াচক ব্লক সম্পাদক মাসিদুর রহমান, প্রাক্তন ব্লক সভাপতি মোশারফ হোসেন, মুরারী মহান মন্ডল , আখতারুল হক প্রমুখ।