ফুরফুরা আহলে সুন্নাতুল জামায়াতের রক্তার্পণ অনুষ্ঠান ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প

0

সফিকুল গাজী, টিডিএন বাংলা, উত্তর২৪পরনা: সোমবার বসিরহাটের মাটিয়া থানার বেঁকি বাজারে ফুরফুরা শরিফ আহলে সুন্নাতুল জামাতের পরিচালনায় ও বসিরহাট-২ ব্লকের সহযোগিতায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেই সাথে কর্মী সম্মেলন ও ফ্রী মেডিক্যাল ক্যাম্পও করে সংগঠনটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীনগর আদর্শ পঞ্চ পল্লী বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক শ্রী কালিপদ মন্ডল, সহ শিক্ষক শ্রী সুব্রত পাল, প্রাক্তন ডিএসপি ও বিশিষ্ট আইনজীবী আলহাজ্ব নজরুল ইসলাম।


এদিনের রক্তার্পণ অনুষ্ঠানে প্রধান শিক্ষক কালিপদ মন্ডল বলেন, “আধুনিক বিজ্ঞান এতো উন্নত হওয়া সত্ত্বেও কৃত্রিম রক্ত তৈরি করতে পারেনি তাই এই কাজটি আমাদেরকেই করতে হবে।” আব্দুল হামিদ বলেন, “পবিত্র কোরআন পাকে রক্ত দানের কথা বলা হয়েছে। রক্তের প্রয়োজনের জায়গায় বিশ্ববাসী আমরা ভাই ভাই। সৃষ্টিকর্তা বলেছেন, যে একজন মানুষকে রক্ষা করার চেষ্টা করে সে সমগ্ৰ মানবতাকে রক্ষা করে। রক্তদান সেই মহতী চেষ্টারই অংশ।”


এদিনের রক্তার্পণ অনুষ্ঠানে রক্তদাতাদের ভিড় ছিল দেখার মতো। বাড়ির মহিলারাও থেমে থাকেনি। রেশমা বিবি, অনুজা বিবি, মেরিনা বিবি, রেবেকা বিবি, সামিমা খাতুন সহ মোট ১০০ জনেরও বেশি রক্ত দান করে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা আব্বাস সিদ্দিকী।