উচ্চ শিক্ষাটা এখন উন্মাদদের হাতে যাচ্ছে, এসআইও-র বৈঠকে আন্দোলনের ডাক রতন খাসনবিসের

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: উচ্চ শিক্ষাটা এখন উন্মাদদের হাতে যাচ্ছে। যুব সমাজ চুপ কেন? ছাত্রছাত্রীদের কমপ্রিহেনসন নিয়ে জানা উচিত।এমসিকিউ প্রশ্নের বিরুদ্ধে দেশ জুড়ে আন্দোলন হওয়া উচিত। এমনই মন্তব্য করলেন শিক্ষাবিদ ও লেখক রতন খাসনবিস। মঙ্গলবার পার্কসার্কাসের সেভেন পয়েন্টের কাছে একটি হোটেলে পশ্চিমবঙ্গের শিক্ষা ইস্যু ও তার সমাধান নিয়ে গোল টেবিল বৈঠক বৈঠক করে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া। সেখানে রাজ্যের বেশ কিছু শিক্ষাবিদ ও শিক্ষানুরাগীদের আমন্ত্রণ জানানো হয়েছিল। অনুষ্ঠানে এসে রতন খাসনোবিস বর্তমান শিক্ষা ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, কলেজে ভর্তির সময় পশ্চিমবঙ্গে যা হচ্ছে তা দেখে যুব সমাজ ছাত্র সমাজ নীরব কেন? আমাদের বয়স নেই,কিন্তু কেন তোমরা নীরব? প্রতিবাদ হচ্ছে না কেন?
তিনি দুঃখ করে বলেন,’এই দেশে মানব সম্পদকে সঠিক ভাবে কাজে লাগানো হয়নি। যুব সমাজের সর্বনাশ বেশি হবে তাই আন্দোলনে নেমে সমস্যার সমাধান করা উচিত।”
এদিন বৈঠকে উপস্থিত ছিলেন আলিয়া ইউনিভার্সিটির আরবি বিভাগের অধ্যাপক সাইদুর রহমান,সাহিত্যিক আব্দুর রউফ,তথ্যচিত্র নির্মাতা সৌমিত্র দস্তিদার, সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামারুজ্জামান সহ সংগঠনের রাজ্য নেতৃত্ব। এসআইও-র রাজ্য সভাপতি ওসমান গনি জানান, রাজ্য জুড়ে চলা শিক্ষা আন্দোলনের অংশ হিসেবে এদিন গোলটেবিল বৈঠক হয়।