টিডিএন বাংলা ডেস্ক: সংসদ নাদিমুল হক ও সংসদ ইদ্রিস আলি এক বিবৃতিতে জানিয়েছেন যে পার্ক স্ট্রীটের বার-বি-কিউ রেস্তোরাঁটি সম্পর্কে না জেনেই সেখানে অনুষ্ঠিত ইফতার মজলিশে সামিল হয়েছিলেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সকলে নানা ধরনের মন্তব্য করেছেন। এ সম্পর্কে সাংসদ ইদ্রিস আলি বলেন, রমজান মাস শুরু হতেই বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক, মিল্লি, সামাজিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রচুর ইফতারি দাওয়াত পাওয়া যায়। সেসব অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে সঙ্গে সাধারণ মানুষও অংশগ্রহণ করে থাকেন।

সংসদের সদস্য ও জনপ্রতিনিধি হওয়ার সুবাদে আমাদেরকেও ওইসব অনুষ্ঠানে অংশগ্রহণ করতে হয়। কখনও একই দিনে একাধিক ইফতারের দাওয়াতে যেতে হয়। এইসব ইফতারের অনুষ্ঠান সাধারণত বিয়েবাড়ির হল, হোটেল, বঙকয়েট ইত্যাদিতে আয়োজন করা হয়। এই সব দাওয়াতে আমরা অংশগ্রহণ করে থাকি। এর মধ্যে এমন একটি আমন্ত্রণ পেয়েছিলাম যা, পার্ক স্ট্রিটের বার-বি-কিউ রেস্তোরাঁতে অনুষ্ঠিত হয়েছিল। এই ইফতার অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও পশ্চিমবঙ্গের বহু রাজনৌতিকদলের নেতৃস্থানীয়রা উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের ছবি ফেসবুক, টুইটার প্রভৃতি সোশ্যাল মিডিয়ায় আলোচ্য বিষয় হয়ে দাঁড়ায়। সংসদ ইদ্রিস আলি বলেন, সত্যি কথা হল, ওই রেস্তোরাঁয় যাওয়ার আগে আমি গুরুত্ব সহকারে কোনও চিন্তাভাবনা করিনি। অন্যান্য অনুষ্ঠানের মত সেখানেও উপস্থিত হয়েছিলাম। এর জন্য আমি আন্তরিক দুঃখ প্রকাশ করছি।

এই ইফতার মজলিসে অংশগ্রহণকারী নাদিমুল হকও এই প্রতিবেদককে দুঃখ প্রকাশ করে বলেন, তিনিও না জেনে এই ইফতার মজলিসে উপস্থিত হয়েছিলেন। ভবিষ্যতে এ ধরনের ভুল যাতে আর না হয়, তার জন্য বিশেষভাবে হুশিয়ার থাকবেন বলে জানিয়েছেন। (সৌজন্যে-দৈনিক কলম পত্রিকা)