ছাত্র সংসদের আয়োজনে ইফতার মাহফিল

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, হাওড়া: নিতাইচরন চক্রবর্তী হোমিওপ্যথিক মেডিকেল কলেজ এবং হসপিটালের ছাত্র সংসদের উদ্দ্যোগে অনুষ্ঠিত হল এক মহতী ইফতার মাহফিল। উপস্থিত ছিলেন প্রিন্সিপ্যাল ডা: জয়দেব ঘোষ, সাপ্তাহিক মীযানের সম্পাদক ডাঃ মশিহুর রহমান বিশিষ্ট সমাজসেবী শ্রী মহেন্দ্র শর্মা ও আরও অনেক বিশিষ্টজন।

প্রিন্সিপ্যাল তার বক্তব্যে ভারতের বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা তুলে ধরেন এবং ছাত্র সংসদ এর এই ধরনের প্রোগ্রাম করার জন্য সাধুবাদ জানান। মশিহুর রহমান সাহেব রমজানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্মন্ধে গুরুত্বপুর্ন বক্তৃতা রাখেন। তিনি হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, কেবল পানাহার বর্জন করাকেই সিয়াম বলে না, বরং অপ্রয়োজনীয় কথা, কাজ এবং সবরকম গোনাহ থেকে বিরত থাকাই হল সিয়াম।

তিনি আরো বলেন, আমাদের চরিত্র বিকশিত করতে হবে এই এক মাসের প্রশিক্ষণ এর মাধ্যমে। সেই সঙ্গে তিনি যাকাত ও ফেতরার প্রয়োজনীয়তা ও আমাদের সমাজে এর গুরুত্ব সম্পর্কেও আলোকপাত করেন।

শ্রী মহেন্দ্র শর্মা বলেন, ভারতবর্ষ সবার জন্য এবং এখানে সবাইকে একসঙ্গে মিলেমিশে থাকতে হবে। ছাত্র সংসদের এই ধরনের পদক্ষেপ কে ধন্যবাদ জানান এবং অগ্রিম পবিত্র খুশির ঈদের শুভেচ্ছা জানান।