রাজ্যের বিভিন্ন জায়গায় মুসলিম মহিলাদের উদ্যোগেও ইফতার পার্টি হচ্ছে

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: পুরুষদের উদ্যোগে ইফতার মজলিস হয় কিন্তু এবার রাজ্যের বিভিন্ন জায়গায় মুসলিম মহিলাদের উদ্যোগেও ইফতার পার্টি হচ্ছে। জানা যাচ্ছে, এইসব ইফতার মজলিসের আয়োজন মেয়েরাই করছে। দক্ষিণ চব্বিশ পরগনা, মুর্শিদাবাদ, কলকাতার বিভিন্ন জায়গাতে মহিলারা এক সাথে ইফতার করছে বলে জানা গেছে। কিন্তু অন্য জেলাতেও এই অনুষ্ঠান হবে বলে অনেক মহিলা জানিয়েছেন।

দক্ষিণ চব্বিশ পরগনার বজবজের পাইকপাড়া সানপুকুর খান পাড়ায় একাধিক গ্রামের মহিলারা হেঁসেল সামলিয়ে এক জায়গায় এসে ইফতার করেছেন। এক মহিলা বলছিলেন,”বাড়ির সব কাজ সেরে সন্ধ্যার আগে ইসলামী আলোচনা শুনি। তারপর সব মেয়ে এক সাথে ইফতার করি। এটা একটা অসাধারণ অনুভূতি। আসলে রমজান মাস নিজেকে সংশোধন করে প্রকৃত মানুষ হবার মাস। রাতে তারাবি পড়ি, জিকির করি। রাত দিন আল্লাহর উপাসনা করতে হয়।”

কিন্তু এবার মেয়েরা এক সাথে ইফতার করছে কেন? জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য মহিলা নেত্রী নায়িমা আনসারী বলেন,”প্রতি বছর হয়। আগের দিনতো ইফতার মজলিস নিয়ে এত প্রচার ছিলোনা তাই বোঝা যায়নি। রমজান মাসে মানুষকে দান করতে হবে, খেতে দিতে হবে, মানুষের কল্যাণের জন্য কাজ করতে হবে। আমাদের সংগঠনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, মহিলা হালকা গুলিতে ইফতার মজলিসের আয়োজন করতে হবে। কিছু জায়গায় ইফতার হয়েছে বাকি জেলাতেও প্রস্তুতি চলছে।”