সহজে মিলছেনা ভিসা, দালালচক্র রোধ সহ নানা দাবিদাওয়া নিয়ে বাংলাদেশ হাইকমিশনে ডেপুটেশন ইমাম পরিষদের

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বাংলাদেশের হাইকমিশনে ভিসা পাওয়ার আশায় দূর-দূরান্ত থেকে আগত বহু মানুষ বহুক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও ভিসা পাচ্ছেন না, এমনই অভিযোগ সাধারণ মানুষের। দিনের পর দিন তাদের রাত জেগে লাইনে দাঁড়িয়ে থাকতে হলেও অনেকসময় ফিরতে হয় খালি হাতেই। তার উপর দালাল চক্রের দৌরাত্ম্য তো আছেই। এধরণের নানা সমস্যা নিরসনের দাবি নিয়ে বাংলাদেশ হাইকমিশনারের কাছে ডেপুটেশন দিল বঙ্গীয় ইমাম পরিষদ।

বঙ্গীয় ইমাম পরিষদ ওয়েলফেয়ার এ্যান্ড ইসলামিক রিসার্চ সেন্টারের পক্ষ থেকে দেওয়া ডেপুটেশনে বলা হয়, ‘আমাদের দেশের নাগরিকরা বাংলাদেশে যাওয়ার জন্য ভিসা পেতে বাংলাদেশ হাইকমিশনের দ্বারস্থ হয়। সহজ সুষ্ঠুভাবে ভিসা না পাওয়ায় বহু মানুষ হয়রানি হচ্ছে যেমন – রাত্রী ফিরে যাওয়া, দালাল চক্রের খপ্পরে পড়া ইত্যাদি। সেহেতু মহাশয়, আজকের এই উন্নত বিশ্বে ভিসা সরলীকরণ করে এ হয়রানি বন্ধ করা সম্ভব বলে আমরা মনে করি।’

ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রইস উদ্দিন পুরকাইতের সাক্ষর করা এই স্মারকলিপিতে নানা বিষয়াদি তুলে ধরা হয়। মঙ্গলবার স্মারকলিপি জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন, রইস উদ্দিন পুরকাইত সেক্রেটারি বঙ্গীয় ইমাম পরিষদ, মওলানা সাহাবুল, মাওলানা অআহিদ, মওলানা হাফেজ আনিস, শ্রী পতি রায়, রাহুল ধর, হাট বাবু এ রহমান, মাওলানা জাহাঙ্গীর আলম, হাফিজ আব্বাস, রানা দত্ত প্রমুখ।

tdn_bangla_ads