HighlightNewsরাজ্য

জয়পুর সচিবালয়ের পিছনে যোজনা ভবনের আলমারিতে মিলল ২.৩১কোটি টাকা, ১কেজি সোনা: গ্রেপ্তার ৭ কর্মচারী

টিডিএন বাংলা ডেস্ক: সরকারি দপ্তরের আলমারি থেকেই মিলল কয়েক কোটি টাকা এবং সোনা। ঘটনাটি ঘটেছে জয়পুরে। জানা গিয়েছে, সচিবালয়ের ঠিক পিছনে যোজনা ভবনের বেসমেন্টে একটি তালাবদ্ধ আলমারি থেকে ২.৩১কোটি টাকারও বেশি নগদ এবং এক কেজি সোনা উদ্ধার করা হয়েছে। নগদ টাকা ও সোনা বাজেয়াপ্ত করেছে পুলিশ।

এই ঘটনার পর যোজনা ভবনের সাত কর্মীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আলমারিতে রাখা ট্রলি স্যুটকেসে ২ হাজার ও ৫০০ টাকার নোট ছিল বলে জানা গিয়েছে। তবে, কারা এত বিপুল পরিমাণ নগদ টাকা ও সোনা ওই আলমারিতে লুকিয়ে রেখেছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, যোজনা ভবনে আইটি বিভাগ, জন আধার কর্তৃপক্ষের মতো সংবেদনশীল বিভাগের অফিস রয়েছে। সরকারি দপ্তরের আলমারি থেকে কোটি টাকার নগদ ও স্বর্ণ পাওয়ার ঘটনা প্রকাশ্যে আসার পর প্রশ্ন উঠছে নিরাপত্তা ব্যবস্থার ত্রুটি নিয়ে।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই চাঞ্চল্য ছড়িয়েছে। মুখ্যসচিব মুখ্যমন্ত্রীকে গোটা ঘটনার বিবরণ দিয়েছেন। শুক্রবার রাত ১১টা নাগাদ মুখ্যসচিব ঊষা শর্মা, ডিজিপি উমেশ মিশ্র এবং জয়পুরের পুলিশ কমিশনার আনন্দ শ্রীবাস্তব এক সাংবাদিক সম্মেলনে এই ঘটনার বিষয়ে তথ্য দেন। অন্যদিকে, এই মামলার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের খবর অনুযায়ী, ইউআইডির সঙ্গে যুক্ত একজন কর্মকর্তা এই ঘটনাকে সন্দেহের মুখে ফেলেছেন।

জয়পুরের পুলিশ কমিশনার আনন্দ শ্রীবাস্তবের মতে, যে বেসমেন্ট থেকে নগদ টাকা এবং সোনা পাওয়া গেছে, সেই ফাইলগুলি ই-ফাইলিং প্রকল্পের অধীনে স্ক্যান করে ডিজিটালাইজ করা হচ্ছে। দুটি আলমারির তালা ছিল, তাদের চাবি পাওয়া যায়নি। চাবি না পাওয়ায় তালা ভেঙে সেসব আলমারি খোলা হয়। একটি আলমিরায় ফাইল পাওয়া গেছে, আরেকটি আলমিরায় একটি ট্রলি স্যুটকেস পাওয়া গেছে। এই ট্রলি স্যুটকেস খুললেই নোটে ভরা ছিল। পরে কর্মচারীরা অশোক নগর থানায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন স্টেশন অফিসার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশ ট্রলির স্যুটকেস খুলে কারেন্সি নোট গুনে গুনে বাজেয়াপ্ত করে। প্রায় ২ কোটি ৩১ লাখ টাকা নগদ, এক কেজি সোনার বিস্কুটও পাওয়া গেছে।

Related Articles

Back to top button
error: