নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : দেশের বর্তমান পরিস্থিতিতে দলিত, মুসলিম সহ সকল মানুষের মর্যাদা প্রতিষ্ঠিত করতে দেশ গঠনে ছাত্র যুবদের এগিয়ে আসার ডাক দিলো ছাত্র সংগঠন এসআইও। মর্যাদা নিয়ে সকল মানুষের বেঁচে থাকা মৌলিক অধিকার। কিন্তু বর্তমান ভারতীয় সামাজিক পরিবেশ পরিস্থিতির পর্যালোচনা করলে দেখা যায় নির্যাতিত, নিপীড়িত সম্প্রদায়ের বেঁচে থাকার অধিকার গুরুতর ভাবে লুণ্ঠিত হচ্ছে। দলিত, মুসলিমসহ অন্যান্য সকল নির্যাতিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী আজ দারুণ ভাবে বিপর্যস্ত।তাই দেশের এহেন পরিস্থিতিতে এসআইও অফ ইন্ডিয়া “সংকল্প আত্মসম্মানের,  সংগ্রাম ভবিষ্যৎ নির্মাণের” কেন্দ্রীয় বিষয়কে সামনে রেখে আগামী ২৩, ২৪, ২৫ শে ফেব্রুয়ারী ২০১৮ দিল্লিতে একটি সর্বভারতীয় সমাবেশের ডাক দিয়েছে। 

সমাবেশ কে সফল করতে দেশের বিভিন্ন প্রান্তে সমাবেশ, সিম্পোজিয়াম, পথসভা, ট্যাবলো পরিক্রমা সহ নানান কর্মসূচি হাতে নিয়েছে সংগঠন টি। তারই অঙ্গ হিসাবে আজ কলকাতা প্রেস ক্লাবে একটি প্রেস মিটের আয়োজন করে এস.আই.ও। এই প্রেস মিটে উপস্থিত হয়ে এসআইও অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সাধারন সম্পাদক খালিক আহমেদ খান ছাত্র যুব সহ দেশের আপামর জনসাধারণের উদ্দেশ্যে বলেন “ দিল্লীতে অনুষ্ঠিত সর্বভারতীয় সম্মেলন ছাত্র-যুবদের স্বপ্ন ও মূল্যবোধের সাথে জীবনের সঠিক দিশা দেখাবে এবং তাদের বিবেককে সঠিক পথে পরিচালনা করতে সাহায্য করবে। মূল্যবোধ এবং স্বপ্নের সাথে আমাদের জীবনের ভবিষ্যৎ নির্মাণে এগিয়ে আসতে হবে। জীবনের  মিশন এবং গন্তব্যে চোখ রাখতে হবে। সমস্ত সাময়িক বাধা বিপত্তিকে উপেক্ষা করতে হবে। আসুন আমরা আমাদের সকল শক্তি, মেধা কাঙ্খিত ভবিষ্যৎ নির্মাণের লক্ষ্যে ব্যবহার করি। ”


অন্যদিকে সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার  রাজ্য সভাপতি ওসমান গনি  বলেন,“সারাদেশ জুড়ে দলিত, মুসলিমসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উপর আক্রমন,গুম, খুন,  হত্যালীলা আজ খুব  সাধারন ব্যাপারে পরিণত হয়েছে এবং তা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। কখনো গো-মাংস, আবার কখনো লাভ  জিহাদ, দেশপ্রেমের নামে , লআবার  কখনও উগ্র জাতীয়তাবাদের নামে ঘৃণা-বিদ্বেষের শিকার হতে হচ্ছে। তাই দেশের বর্তমান  এই প্রেক্ষাপটে দেশের একটি দায়িত্বশীল ছাত্র সংগঠন হিসেবে এস.আই.ও  নিরব দর্শক  হয়ে বসে  থাকতে পারেনা। সমাজ ও জাতির নীরবতা ভাঙার এটাই উপযুক্ত সময় বলে মনে করে সংগঠন। তাই নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়ে সকলের মর্যাদা রক্ষার্থে জাতি ধর্মবর্ণ নির্বিশেষে দেশের আপামর জনগণ কে এগিয়ে আসার আহবান জানিয়েছে এস.আই.ও।