দারিদ্র্যতার মধ্যেও মাধ্যমিকে ৯৪% পেয়ে পরিবারের মুখ উজ্জ্বল করলো মাটিয়াগাছার তামান্না 

0

সালমা খাতুন, টিডিএন বাংলা, মাটিয়াগাছা : অস্বচ্ছল সংসার, টালির এক চিলতে ঘর। আর এই দারিদ্র্যতার মধ্যেই এবছর মাধ্যমিকে ৬৬১নাম্বার পেয়ে সবার নজর কেড়েছে লাঙ্গলপোতা মাটিয়াগাছার তামান্না পারভিন। তার এই সাফল্যে স্বভাবতই খুশির হাওয়া পরিবারে।

বাবা রফিকুল ইসলাম মল্লিক সামান্য মাহিনায় দিনমজুরী করে সংসারের পাশাপাশি দুই ছেলে মেয়ের পড়াশোনার খরচ জোগান। তার এই সফলতায় বাবা মা ছাড়াও স্কুলের ম্যামদের অবদান আছে বলে জানায় তামান্না। ক্লাস শেষে কয়েকজন ম্যাম তাদেরকে এক্সট্রা ক্লাস করাতেন। আর বাড়িতে ৭-৮ ঘন্টা করে পড়ত সে। তার মা সাবিনা ইয়াসমিন  জানিয়েছেন, তামান্না ছোট থেকেই ক্লাসে প্রথম হয়ে আসছে। আর দিনের বেলার থেকে রাতে অনেক রাত পর্যন্ত পড়াশোনা করতে পছন্দ করে মেয়ে। আল আমিন মিশনে পড়ার ইচ্ছা থাকলেও অর্থাভাবে তার সেই ইচ্ছাপূরণ সম্ভব নয়,বলে জানিয়েছেন তার পরিবার।

তামান্না জানিয়েছে, স্কুলের বইয়ের পাশাপাশি গল্পের বই, নভেল, নিউজ পেপার, ইসলামিক বইও পড়ে সে।খেলাধূলার খবরেও তার আগ্রহ খুব। বিশেষ করে ফুটবল। তার স্বপ্ন ভবিষ্যতে ডাক্তার হয়ে মানুষের সেবা করা। দেশের বর্তমান পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করে তামান্না।