তৌসিফ আহমেদ ফায়সাল, টিডিএন বাংলা, ইসলামপুর : শুক্রবার হাই মাদ্রাসার ফলাফল প্রকাশ হয়। সেখানে সবাইকে চমকিয়ে দিয়ে রাজ্যে প্রথম স্থানে উঠে এসেছে মুর্শিদাবাদের ইসলামপুর থানার অন্তর্গত প্রত্যন্ত গ্রাম পমাইপুরের দরিদ্র কৃষি পরিবারের কৃতি সন্তান তৌফিক আনোয়ার। তার প্রাপ্ত নম্বর  ৭৫৩, পিতা  এলাকার একজন কৃষিজিবি মানুষ।  গ্রাম থেকে প্রাথমিক শিক্ষা লাভ করে এবং গ্রামেই বাড়ির কাছের স্কুল পমাইপুর হাই মাদ্রাসায় ভর্তি হয়। পরিবারের অভাব অনটনের কারণে মাঝে মাঝে তাকে বাবার সাথে তাকে কৃষি কাজ করতে হত। শত প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও তার মনোযোগ ছিল নিজের লক্ষমাত্রায় পৌঁছানোর জন্য।
সেই পরিশ্রমের আজ ফলও পেল সে। ২০১৮ সালে এসে জেলার তথা রাজ্যের  কৃতি ছাত্রদের  নামের তালিকায় প্রথম। স্থান করে নিলো। এলাকার ছাত্র সমাজের কাছে অনুপ্রেরণার নাম হয়ে দাঁড়াল তৌফিক আনোয়ার। আগামীতে সে বিজ্ঞান বিভাগে ভর্তি হতে চায়। এবং ইঞ্জিনিয়ার হয়ে দেশ ও দশের মুখ উজ্জ্বল করতে চায় সে।  কিন্তু তার দারিদ্রতার আতঙ্ক তার ইচ্ছায় বাধা সৃষ্টি করছে। কি ভাবে তার মাসিক অর্থ ব্যায় করে পড়া শুনা করবে তা ভেবে পাচ্ছে না।
এদিন রাজ্যে প্রথম স্থানাধিকারি তৌফিক আনোয়ারকে সম্বর্ধনা জানালো ইসলামী ছাত্র সংগঠন স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া বা এসআইও। রানীনগর ১ ব্লকের উদ্যোগে‍ একটি প্রতিনিধি দল তার বাড়িতে গিয়ে   এই কৃতীসন্তানকে সংবর্ধনা প্রদান করে।  এই প্রতিনিধি দলে ছিলেন ব্লক সভাপতি আসিফ ইকবাল, ব্লক সম্পাদক গোলাম কিবরিয়া, শিক্ষাঙ্গন সম্পাদক রাসেল কাইজার, জোহরুল হাসান প্রমুখ।