প্রসান্ত্ দাস, টিডিএন বাংলা, মালদা: রমজান মাসে অগ্নিমূল্য ফল-সবজির বাজার। কালোবাজারির ফলে সাধারণ মানুষের মাথায় হাত। ৬০ টাকা কিলো আপেল এখন ২০০ টাকা। লিচু ৮০ টাকা প্রতি কেজি। কলার দর ডজন ৪০ টাকা থেকে ৯০ টাকা এবং খেজুরের দাম মাত্রা ছাড়িয়ে প্রায় ২০০ থেকে ৮০০ টাকা কিলো। রমজান মাসের শুরুতেই এখন ফলমূলের দাম এমন উঠেছে সাধারণ মানুষের তা কিনতে কালঘাম ছুটে যাচ্ছে। তারই জেরে এখন ফলমূল এবং টাটকা সবজির দিকে ঝুঁকছেন সাধারণ মানুষের ওপর

আবার রমজান মাস শুরু সেই সুযোগের ফায়দা নিয়ে একদল অসাধু ব্যবসায়ী ফল সবজির দর নিয়ে কালোবাজারি করছে বলেও অভিযোগ উঠেছে। যদিও পুরো বিষয়টির ওপর নজর রেখেছে ইংরেজবাজার পৌরসভা কর্তৃপক্ষ পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ জানিয়েছেন, রমজান মাস শুরু হয়েছে কোথাও যদি ফল সবজি বিক্রি নিয়ে কালোবাজারি করা হয় তাহলে তা বরদাস্ত করা হবে না। পৌরসভা থেকে নিয়মিতভাবে বিভিন্ন বাজারে সবজি ও ফলমূল এর ওপর নজরদারি চালানো হচ্ছে। কোথাও কালোবাজারির অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শহরের দেশবন্ধু চিত্তরঞ্জন মার্কেট নেতাজি পৌরবাজার ঝলঝলিয়া মার্কেট সহ একাধিক বাজার এলাকায় এবং রাস্তা রাস্তার ধারে ধারে ফল বিক্রেতারা চড়া দামে বিক্রি করছেন বলে জানা গিয়েছে।