রিপোর্টে মৃত গর্ভস্থ সন্তানের, ২৪ ঘন্টার মধ্যে সুস্থ সন্তান জন্মদিল মা

0

কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, ডোমকল: প্রসূতি মহিলার পেটে যন্ত্রণা নিয়ে ডোমকলে চিকিৎসা করাতে আসেন জলঙ্গী ঘোষপাড়ার বাসিন্দা সাজেদা বিবি (৩২)। চিকিৎসক ড: সুপর্ণা বিশ্বাস ওই মহিলাকে দেখে তার দ্রুত আলট্রাসোনেগ্রাফি করানো কথা বলেন। চিকিৎসকের কথা মতো সাজেদা বিবির আলট্রাসোনেগ্রাফি করান তার পরিবার। যদিও আলট্রাসোনেগ্রাফির রিপোর্টে গর্ভেই সন্তানের মৃত্যু হয়েছে বলে জানান ডোমকলের আশিক ফার্মেসি। ঘটনাটি ঘটেছে রবিবার ডোমকল হাসপাতালে।

পরিবার জানান, আলট্রাসোনেগ্রাফির রিপোর্টে বলা হল পেটেই সন্তানের মৃত্যু হয়েছে। প্রসূতিকে বাঁচাতে মৃত সন্তানকে উদ্ধার করতে গতকাল রাতে ডোমকল স্পেশালিষ্ট হাসপাতালে ভর্তি করাই। রবিবার ভোরে ভারপ্রাপ্ত ডাক্তার জানান, তাদের সন্তান সুস্থ ভাবেই হয়েছে এবং সন্তানের মাও সুস্থ রয়েছে।

প্রসূতির দাদা জিনারুল হক অবশ্য জানান, আগেই জানানো হয় পেটেই সন্তানের মৃত্যু হয়েছে।যদি আর একটু দেরি করে দিদিকে হাসপাতালে ভর্তি করাতাম তাহলে হইত সন্তানটিকে আর বাঁচানো যেত না। সময় মতো ভর্তি করিয়েছিলাম বলেই সন্তান ও দিদি সুস্থ রয়েছে। আশিক ফার্মেসির বিরুদ্ধে ডোমকল থানায় অভিযোগ দায়ের করেছি। পুলিশ আশ্বাস দিয়েছে ঘটনার সঠিক তদন্ত করে দাখা হবে। যদিও আশিক ফার্মেসির এখন তালা বন্ধ। পলাতক মালিক।