কলকাতা বইমেলায় আইপিএস ড. হুমায়ুন কবীরের উপন্যাস উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

0

হামিম হোসেন মণ্ডল, টিডিএন বাংলা, কলকাতা : পুলিশ আধিকারিক, আইপিএস ও চলচ্চিত্র পরিচারক  ড. হুমায়ুন কবীর রচিত উপন্যাস “ফাইনাল গাজি” শুভ উদ্বোধন হল মঙ্গলবার আর্ন্তজাতিক কলকাতা বইমেলা মঞ্চে। উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই উপন্যাসটি ধারাবাহিক ভাবে প্রকাশিত হয়েছিল “দেশ” পত্রিকায়। এবারে আন্তর্জাতিক কলকাতা বইমেলাতে “আনন্দ পাবলিশার্স” সেই উপন্যাসটি দুই মলাটে বন্দি করে প্রকাশ করে ব‌ই আকারে।  উপন্যাসটির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার, রাজ্যের মন্ত্রী  ফিরহাদ হাকিম, শোভনদেব চট্টোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য,  গিল্ডের কর্মকর্তা ত্রিদেব চট্টোপাধ্যায় ও সুধাংশু শেখর দে, প্রমুখ।


এদিন পরপর ৪২ বার ঘন্টা বাজিয়ে ৪২তম আর্ন্তজাতিক কলকাতা বইমেলার শুভ সূচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ফ্রান্সের রাষ্ট্রদূত আলেকজান্ডার জিগারের উপস্থিতিতে প্রবাদ প্রতিম চলচিত্র অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।


এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৯টি গ্রন্থেরও আনুষ্ঠানিক  ভাবে উদ্বোধন করা হয়। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন আগামী বছর ১৯ জানুয়ারি ২০১৯ এই বইমেলার শুভ সূচনা অনুষ্ঠিত হবে।