লরির ধাক্কায় স্কুল ছাত্রীর মৃত্যু ঘিরে উত্তেজনা, আগুন অবরোধ স্থানীয়দের

0

মিরাজুল মল্লিক, টিডিএন বাংলা, গোঘাট : বুধবার সকাল ১০ টা নাগাদ কামারপুকুর কলেজ মোড়ের সামনে সাইকেলে থাকা এক একাদশ শ্রেণীর ছাত্রীকে দশ চাকা লরিটি ধাক্কা মারলে ঘটনাস্থলেই অর্পিতা পাল (১৬) নামে ওই ছাত্রীর মৃত্যু হয়। আনুড় উচ্চবালিকা বিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্রী অর্পিতা প্রতিদিনের ন্যায় এদিনও টিউশন থেকে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল।

গুরুতর আহত হয় অর্পিতার আরো দুই বান্ধবী । তাদের কে স্থানীয়রা উদ্ধার করে কামারপুকুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। পরে তাঁদের এক জন কে আরামবাগ মহকুমা হাসপাতলে স্থানান্তরিত করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লরির চালক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিল। পরে উত্তেজিত জনতা লরি চালককে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। এই দুর্ঘটনার জেরে পথ অবরোধ করে স্থানীয়রা। বিক্ষোভ কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে উঠে কামারপুর কলেজ মোড় ও কামারপুকুর চটিতে। পরে পুলিশ লাঠিচার্জ করে অবরোধ তুলে দেয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তেজিত জনতা লরিটিকে আটক করে ভাঙচুর করে এবং লরিতে আগুন লাগিয়ে দেয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গোঘাট থানার পুলিশ এবং আরামবাগ এসডিপিও কৃশানু রায় বিশাল পুলিশ ও র‍্যাফ বাহিনী পৌঁছায়। দুর্ঘটনার জেরে স্থানীয়দের দফায় দফায় পথ অবরোধ। প্রায় দু ঘন্টা ধরে কামার পুকুর কলেজের সামনে ও কামারপুকুর চটিতে পথ অপরোধ করে বিক্ষোভ দেখায়। পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নেভায়।