পথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ নিল মালদা জেলা পুলিশ

0

প্রশান্ত দাস, টিডিএন বাংলা, মালদা: জেলার ট্রাক, বাস, ম্যাক্সি ট্যাক্সি ও ট্রেকার চালক সহ মালিকপক্ষকে নিয়ে পথ নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বৈঠক করল মালদা জেলা পুলিশ। এদিন জেলা পুলিশের ডাকে বৈঠক অনুষ্ঠিত হয় মালদা পুলিশ লাইনের কনফারেন্স হলে। এতে জেলার বাস ট্রাক ম্যাক্সি ট্যাক্সি ও ট্রেকার চালক থেকে শুরু করে মালিকপক্ষ ও বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতারা অংশ নেন।


হাজির ছিলেন ডিএসপি-ডিএনটি সোমনাথ ঝা, ইংরেজ বাজার থানার আইসি পূর্ণেন্দু কুন্ডু, মালদা থানার আইসি মানবেন্দ্র সাহা। ছিলেন ট্রাফিক ওসি জয়দেব দাস, ডিসিআরবি-র ওসি সৌম্য মুখার্জি প্রমুখ।এদিনের বৈঠকে উপস্থিত পুলিশ কর্তারা পথ নিরাপত্তা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

Advertisement
head_ads

দুর্ঘটনা রুখতে যানবাহন চালক, মালিকপক্ষ ও শ্রমিক ইউনিয়নের নেতাদের কী কী করণীয় রয়েছে, কোন বিষয়ে তাদের সচেতন হওয়া দরকার ইত্যাদি নানান বিষয় আলোচনায় উঠে আসে। ট্রাক মালিক সমতির সম্পাদক সৌমিত্র কুন্ডু ও মালদা প্রগ্রেসিভ বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিবেক দাস দুজনেই পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।


জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ জানান, বিগত কয়েক দিনে বেশ কয়েক দিনে বেশ কয়েকটি পথ দুর্ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। তাই জেলা পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে যানবাহন চালকদের চারটি সিন্ডিকেটের পরিবহন কর্মী,মালিকপক্ষ ও শ্রমিক ইউনিয়ন নেতাদের বৈঠকে ডেকে পাঠিয়েছিলেন। সেখানে তাদের বেশ কয়েকটি বিষয়ে ওয়াকিবহাল করা হয়েছে। যেমন গাড়ি চালানোর সময় চালকের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা, গাড়ির ছাদে যাত্রী না তোলা, ওভার স্পিডিং না করা ইত্যাদি। তা সত্ত্বেও কোন চালক গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহার করলে তা জানানোর জন্য পুলিশের পক্ষ থেকে তিনটি হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে-

০৩৫১২-২২১২২১,         ০৩৫১২-২২১২২৩,         ০৩৫১২-২৫২০১৮

এই নম্বরে অভিযোগ জানালে তৎক্ষণাৎ ওই চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে জেলা পুলিশ।

head_ads