মার্কস, লেনিনের মূর্তির উপর বর্বর হামলা সহ্য করা হবে না : বিজেপিকে হুমকি মমতার

0

টিডিএন বাংলা ডেস্ক : লেনিনের মূর্তি ভাঙ্গার বিরোধিতা করে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘আপনারা ক্ষমতায় এসে মার্কসের মূর্তি ভাঙবেন, লেনিনের মূর্তি ভাঙবেন, গান্ধীজির মূর্তি ভাঙবেন, নেতাজী, স্বামী বিবেকানন্দের মূর্তি ভাঙবেন তা সহ্য করা হবে না।’ মঙ্গলবার বাঁকুড়ার পাত্রসায়রে এক জনসভায় তিনি ওই মন্তব্য করেন।


মমতা আরও বলেন, ‘আমি সিপিএমের পক্ষে নই, বিরুদ্ধে। কালমার্কস আমার নেতা নয়, লেনিনও আমার নেতা নয়। কিন্তু রাশিয়ায় মার্কস, লেনিন প্রাসঙ্গিক। একেকজন একেক জায়গার ম্যাটার হন।’ মিডিয়ার অবস্থান নিয়ে প্রশ্ন তুলে মমতা বলেন, এখন এসব চোখে দেখতে  পাচ্ছেন না? নাকিমুখে গরুর মতো ঠুলি পরানো আছে? (ত্রিপুরায়) ভেঙেচুরে তছনছ করা হচ্ছে কেউ কোনো প্রতিবাদ করছে না, আমরা কিন্তু প্রতিবাদ করব।


বিজেপি সম্পর্কে মমতা বলেন, ‘এত ঔদ্ধত্য, এত অহংকার ভালো নয়। কথায় বলে, অতি বাড় বেড়ো না, ঝড়ে পড়ে যাবে। তোমাদের হুঙ্কার মানুষ মাটিতে মিশিয়ে দেবে। কেন্দ্রীয় বিজেপি সরকার মুখে বড় বড় কথা বলে, কিন্তু কাজের নামে লবডঙ্কা! ব্যাংক হয়েছে ক্যাশলেস, আর বিজেপি হয়েছে ফেসলেস। ব্যাংকে টাকা রাখলে এখন তা সুরক্ষিত নয়।’