কলকাতায় মহিলাদের নিয়ে বড়ো রকমের সমাবেশ করবে মুসলিম পার্সোনাল ল’ বোর্ড

0
এদিন সিদ্ধান্ত হয়েছে প্রশাসন অনুমতি দিলে ২৬ ফেব্রুয়ারি রানিরাসমনি রোডে নারী সমাবেশ হবে। মুসলিম মহিলাদের একটি মিছিলও বের হবে এদিন। তাছাড়া রাজ্যপালকে স্মারকলিপি জমা দেবে মহিলারা। সভায় বলা হয়,মসজিদগুলিতে জুমার খুৎবায় ইমামরা এই বিষয়ে বলবেন যাতে মহিলাদের উপস্থিতি ভালো হয়। মুসলিম মেয়েরা যে ইসলামি শরীয়ত নিয়েই বাঁচতে চায় তা ফের প্রমান করতেই এই সভা বলে মনে করা হচ্ছে।
এই সভাকে সফল করতে মুসলিম পার্সোনাল ল’ নিয়ে রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় আলোচনা, মিটিং করে জনসচেতনতা তৈরি করবে মুসলিম সংগঠনগুলি। জামায়াতে ইসলামি হিন্দের মহিলা শাখাকে পুরোপুরি কাজে লাগাতে চায়ছে মুসলিম পার্সোনাল’ল বোর্ড। সেই সাথে সকল মুসলিম সংগঠনের কাছে আবেদন জানানো হয়েছে, নারীদের উপস্থিতির বিষয়ে নজর দেবার জন্য।

এদিনের সভায় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন, সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান, জামায়াতে ইসলামীর সমাজ কল্যাণ বিভাগের সম্পাদক মুফতি তাহেরুল হক, ইসলাহে মুআসিরা কমিটির
সহ সভাপতি মেহমুদ আলম, কামরুদ্দিন মল্লিক প্রমুখ।
জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন বলেন, “নারীদের সমাবেশকে সফল করতে আমরা সব রকম সাহায্য করবো। সংগঠনের মহিলা শাখার কর্মীরা উপস্থিত থাকবেন ইনশাআল্লাহ।নারীর অধিকার ও মর্যদা সমুন্নত করতেই এই সমাবেশ। মুহাম্মাদ কামরুজ্জামান বলেন, “মুসলিম মেয়েরা যে শরীয়ত বিরোধী কোনও আইন মানবে না তা প্রমাণিত হয়েছে। কলকাতায় একটা সমাবেশ করে মায়েরা জানিয়ে দেবে,তাদের দাবি মানতে হবে।”