মেদিনীপুরে নরেন্দ্র মোদির কৃষক কল্যাণ সভা, প্যান্ডেল ভেঙে আহত ৬২ জন

0

টিডিএন বাংলা ডেস্ক : মেদিনীপুরের কলেজিয়েট মাঠে কৃষক কল্যাণ সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তৃতা চলাকালীন ভেঙে পড়ল সভাস্থলের প্যান্ডেলের একাংশ। এঘটনায় গুরুতর জখম হয়েছেন অন্তত ৬২ জন। আহতদের মেদিনীপুর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের শুরুতে একদল অতি উৎসাহী জনতা ওই লোহার কাঠামোতে চড়তে শুরু করেন। এতে প্যান্ডেলের কাঠামো মাটিতে ঢুকে যায়। এরপর টাল সামলাতে না পেরে মূল মঞ্চের বামদিকের প্যান্ডেলের একটা বড় অংশ ভেঙে পড়ে। এতে চাপা পড়েন বহু মানুষ। গুরুতর আঘাতপ্রাপ্ত হন অনেকে। এসময় প্যান্ডেল ছেড়ে বেরিয়ে আসার জন্যও অনেকেই দৌড়াদৌড়ি শুরু করেন। আতঙ্কে জুতা-চেয়ার ফেলে যে যার মতো করে বের হওয়ার চেষ্টা করেন।

মেদিনীপুরের কৃষক কল্যাণ সমাবেশে প্রধান বক্তা ছিলেন নরেন্দ্র মোদি। সোমবার দুপুর ১টার দিকে মোদি যখন মঞ্চে ভাষণ দিচ্ছেন, সেই সময় ওই দুর্ঘটনা ঘটে। পুরো ঘটনার জন্য রাজ্য বিজেপির দিকেই অভিযোগের আঙুল উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। পাশাপাশি তিনি জানান, রাজ্য সরকার আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করবে।

কলেজিয়েট মাঠে মোদির সভাস্থলে মূল মঞ্চ ছাড়াও তিনটি আলাদা প্যান্ডেল তৈরি করা হয়েছিল। একটি মূল মঞ্চের সামনের দিকে। অন্য দু’টি তার ডান এবং বাম দিকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল থেকে প্রবল বৃষ্টি হচ্ছিল তাই মাটি নরম ছিল। প্যান্ডেলের ভারি লোহার কাঠামো আস্তে আস্তে সেই নরম মাটিতে ঢুকে যায়।