নানা ভাষা-বর্ণের দেশে খুনি নেতানিহুর সফর হুমকি স্বরূপ: সুন্নাত অল জামায়াত

0

টিডিএন বাংলা ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রীর ভারত সফরকে দেশের শান্তি, সম্প্রীতির জন্য বড় হুমকি বলে মনে করেছে অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াত। সংগঠনটির সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মাতীন শুক্রবার ওই মন্তব্য করে সংবাদ মাধ্যমকে বলেছেন, “আমার মনে হয় আন্তর্জাতিক পর্যায়ের যত অশান্তি, বিশৃঙ্খলা, জুলুম, অত্যাচারসহ সন্ত্রাসী হামলা ও যেকোনো ধরণের অশান্তির নেপথ্যে ইসরাইলের প্রধানমন্ত্রীর হাত রয়েছে। তার মতো একজন অশান্তি সৃষ্টিকারী, নরখাদক, বিশ্বশান্তির জন্য বড় হুমকি এবং বলা যেতে পারে পৃথিবীর সেরা সন্ত্রাসীদের কয়েকজনের মধ্যে তিনি একজন। সুতরাং তার মতো একজন ব্যক্তির ভারতের মতো ঐতিহ্যবাহী  দেশে সফরকে ভালো বলে আমরা মনে করি না। এদেশের শান্তি, সম্প্রতি, শৃঙ্খলা ও সৌহার্দের জন্য তার সফরকে আমরা হুমকি বলে মনে করি।”

Advertisement
head_ads

ঐ মুসলিম নেতা আরো বলেন, ‘আসলে নরেন্দ্র মোদি ও নেতানিয়াহুকে একই মুদ্রার এপিঠ-ওপিঠ বলা যেতে পারে। তাদের উদ্দেশ্য একই। গান্ধীজির অহিংসা পরমধর্ম, নেতাজী সুভাষ চন্দ্র বোস, মাওলানা মুহাম্মদ আলী,  মাওলানা শওকত আলী, বিনয়, বাদল, দীনেশ, মাওলানা হিফজুর রহমানের মতো মানুষ নিজেদের সর্বস্ব ত্যাগ করে এ দেশকে স্বাধীন করেছিলেন। কিন্তু যারা আমাদের দেশকে পরাধীন করেছিল ক্রমশ তাদের সঙ্গেই নরেন্দ্র মোদিকে তাদের সঙ্গেই আমরা সৌহার্দ বজায় রাখতে দেখছি যা আমাদেরে দেশের জন্য মোটেই শুভলক্ষণ ও কল্যাণকর নয়।’

দেশবাসীকে আরো বেশি বেশি করে এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহব্বান জানিয়ে তিনি বলেন, ‘সাম্রাজ্যবাদী শক্তির হাত থেকে ভারতকে বাঁচিয়ে রাখা অত্যন্ত জরুরি। দেশের মাননীয় প্রধানমন্ত্রীকে এ ব্যাপারে চিন্তাভাবনা করা উচিত। যারা বিশ্বব্যাপী সন্ত্রাসের থাবা বসিয়ে চলেছে, নিরীহ মানুষদের উপরে জুলুম, অত্যাচার করে চলেছে,  যারা গণতন্ত্রের কণ্ঠরোধ করার চক্রান্ত করছে তাদের সঙ্গে হাত মেলানো আমাদের দেশের প্রধানমন্ত্রীর উচিত হয়েছে বলে আমি মনে করি না। ওই সমস্ত সন্ত্রাসী ও সাম্রাজ্যবাদী শক্তির হাত থেকে ভারতকে দূরে রাখা খুব ভালো।’ ভারতে হিন্দু-মুসলিম-শিখ-ঈসায়ীর মিলন ক্ষেত্রের পবিত্রতা নষ্ট করার ষড়যন্ত্র যারা করছে তাদের বিরুদ্ধে একযোগে আন্দোলন চালিয়ে যাওয়ারও ডাক দেন তিনি।

head_ads