১৯শে জুন ছয় দফা দাবীতে বিকাশ ভবন অভিযানের ডাক বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরামের

0

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : রাজ্যের সরকার পোষিত ৬১৪টি মাদ্রাসায় শিক্ষক নিয়োগ কে করবে কমিশন না কমিটি ? এই নিয়ে মামলার জটে দীর্ঘ ৫ বছর শিক্ষক নিয়োগ বন্ধ। এমতাবস্থায় ১৪৮ টি মাদ্রাসার আবেদনে সাড়া দিয়ে মহামান্য সুপ্রিম কোর্ট এক অন্তর্বর্তীকালিন নির্দেশে বলে, ১৪৮ মাদ্রাসা ছাড়াও বাকি মাদ্রাসা গুলি ইচ্ছা করলে মাদ্রাসা সার্ভিস  কমিশন থেকে শিক্ষক নিতে পারে।

তার পরিপেক্ষিতে ২৫শে মে ডিরেক্টর অফ মাদ্রাসা এডুকেশন প্রতিটি মাদ্রাসায় মেইল মারফত জানানো হয় কমিশন থেকে শিক্ষক নিতে ইচ্ছুক হলে ৮ ই জুনের মধ্যে শূন্যপদ সহ ইচ্ছুক পত্র জমা দিতে । এতে মাদ্রাসা গুলি ব্যপক সাড়া দেয় এবং ৮ জুনের মধ্যে ৫৫০ টি মাদ্রাসা ইচ্ছুক পত্র জমা করে যাদের সম্মিলিত শিক্ষক শূন্যপদ ৬ হাজারেও বেশী । কিন্তু সুত্রের খবর কমিশন ২০১৩ সালের নোটিফিকেশনের শূন্যপদের কিছু শূন্যপদ কমিয়ে ষষ্ঠ এসএলএসটির প্যানেল প্রকাশ করতে চাইছে।


যার প্রতিবাদে বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম আগামী ১৯ শে জুন কমিশন প্রদত্ত ষষ্ঠ এসএলএসটি বিজ্ঞাপনের শূন্যপদ অপরিবর্তিত রেখে ৪ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত সমস্ত মাদ্রাসায় আপটুডেট ভ্যাকেন্সি নিয়ে প্যানেল তৈরি সহ ছয় দফা দাবী নিয়ে বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছে তারা। পাশাপাশি অবৈধ্য নিয়োগের পূর্ণাঙ্গ তদন্ত ও সুপ্রিমকোর্টে ১৪৮ টি ইচ্ছুক মাদ্রাসার শূন্যপদের  আবেদনকে মান্যতা দেবারও দাবি জানিয়েছে তারা।