পূর্ব-মেদিনীপুর কসবাগোলা হাই মাদ্রাসায় শোভাযাত্রা ও সাংস্কৃতিক সন্ধ্যা

0

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, পূর্ব মেদিনীপুর : পূর্ব-মেদিনীপুর জেলার বগড়া ব্লকের কসবাগোলা এক. ৩ বি মডেল হাই মাদ্রাসায় সাড়ম্বরে পালিত হল সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান। শনিবার সকাল ৮টায় বর্নাঢ্য শোভাযাত্রার পর আনুষ্ঠানিক ভাবে এই সভার সূচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগরা বিধানসভার বিধায়ক সমরেশ দাস, বিশিষ্ট শিশু সাহিত্যিক তথা জামাআতে ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দীন, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ হাবিবুর রহমান,বিমান কুমার জানা, পাঁচরোল গ্রাম পঞ্চায়েতের প্রধান আব্দুল গাফ্ফার কাজী সাহেব ও অন্যান্য ব্যাক্তিবর্গ। মাদ্রাসার প্রধান শিক্ষক বিপ্লব কুমার গিরির সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তারা মাদ্রাসার গৌরবময় অতীতকে স্মরণ করার পাশাপাশি উজ্বল ভবিষ্যত কামনা করেন।

সমরেশ দাস মহাশয় মাদ্রাসার উজ্বল ভবিষ্যত কামনা করে বলেন, ‘শিক্ষা বিস্তারে এই মাদ্রাসার ভূমিকা অপরিসীম।’ জামায়াতে ইসলামী হিন্দের মুহাম্মদ নুরুদ্দীন বলেন, ‘ছাত্র-ছাত্রীদের সৃষ্টি কর্তাকে ভুলে গেলে চলবে না। তৎসদে শিক্ষক-শিক্ষিকা ও পিতা-মাতার প্রতিও শ্রদ্ধার সহন হতে হবে।’ শিক্ষা কর্মাধ্যক্ষ হাবিবুর রহমান সাহেব মাদ্রাসা শিক্ষার উন্নয়নে রাজ্য সরকারের আন্তরিকতার কথা উল্লেখ করেন।

Advertisement
head_ads

সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে এদিনের অনুষ্ঠানে বিভিন্ন আকর্ষণীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছাত্রছাত্রীদের দ্বারা অভিনীত নাটক “রত্নের সংসার”, “ভাড়াটে চাই” এর পাশাপাশি কলকাতা থেকে আগত তামাদ্দুন শিল্পী গোষ্ঠীর দ্বারা ইসলামিক সংস্কৃতি সন্ধ্যার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলেন বাংলাদেশ থেকে আগত প্রখ্যাত সুরকার, গীতিকার ও জনপ্রিয় কণ্ঠশিল্পী দিদারুল ইসলাম।

এছাড়াও নানারকম অনুষ্ঠানের ডালিতে সাজিয়ে তোলা হয় এই অনুষ্ঠান। তিনদিনের এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংসদ শিশির অধিকারীও। রক্তদান শিবির ও ম্যালেরিয়া পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল এই অনুষ্ঠানে।

head_ads