মাদ্রাসায় নিয়োগ: বাংলার হাজারো মা-বাবার দোয়া ও ভালোবাসায় লক্ষ্যে অবিচল ফোরাম

0

রেবাউল মন্ডল, টিডিএন বাংলা, বহরমপুর : মাদ্রাসায় দ্রুত শিক্ষক নিয়োগের জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবীতে ফের সরব হল বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম। শনিবার বহরমপুর কালেক্টর হলে মুর্শিদাবাদ জেলা আয়োজিত ঐ সভায় এই দাবি তোলা হয়। মাদ্রাসা সার্ভিস কমিশনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা, সমস্ত শূন্যপদে কমিশনের মাধ্যমে ষষ্ঠ এসএলএসটি সফলদের কিভাবে নিয়োগ করা যায় সে প্রসঙ্গে আলোচনা করেন সংগঠনের নেতৃত্বগণ।

মাদ্রাসা সার্ভিস কমিশনের সুফল ও ম্যানেজিং কমিটি নিয়োগ ক্ষমতা পেলে সমাজে তার কুপ্রভাব কি হতে পারে সে বিষয়ে আলোচনা করেন সারফিয়া মাদ্রাসার সহ শিক্ষক আব্দুল ওহাব। মাদ্রাসা শিক্ষক নিয়োগের অচলায়তন কাটাবার জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি তুলে ফোরামের রাজ্য সভাপতি ইসারুল হোক মন্ডল বলেন, ‘অবৈধ্য পরিচালন কমিটির সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আনা অভিযোগের আমরা পূনার্ঙ্গ তদন্ত চাই। মাদ্রাসা শিক্ষাকে ধ্বংসের মুখ থেকে বাঁচাতে বৃহত্তর সমাজের সকল মানুষের  মতামত ও আলোচনার মাধ্যমে আমাদের সিন্ধান্ত গ্রহন করতে হবে।’


গোবরগাড়া হাই মাদ্রাসার শিক্ষক নজিবুর রহমান বলেন, ‘ফোরাম ছিল গুটি কয়েক শিক্ষক নিয়ে চলা একটি অরাজনৈতিক সংগঠন যার মূল লক্ষ্য ছিল মাদ্রাসা শিক্ষাকে বাঁচানো। কালক্রমে এই সংঘটন আজ মহিরুহে পরিণত হয়েছে। বহু বেকার যুবক যুবতীর আশার প্রতীক এই অরাজনৈতিক সংগঠন। দীর্ঘ পথ অতিক্রম করতে হয়েছে আমাদের। নেতৃত্বদের উপর এসেছে বর্বরোচিত মানসিক ও শারীরিক আক্রমণ। তবুও পিছিয়ে আসেননি ইসারুল হক। বাংলার হাজারো মা বাবার দোয়া ও ভালোবাসা আছে ফোরামের সাথে, ইনশাল্লাহ আমরা সফল হবই।’ এদিনের সভায় জেলার বিভিন্ন মাদ্রাসার প্রধান শিক্ষক, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সহ বিভিন্ন মাদ্রাসার প্রতিনিধি হিসাবে সহকারী শিক্ষক এবং ফোরাম সদস্য ও চাকুরীপ্রার্থী মিলিয়ে প্রায় ৩০০ জন সদস্য উপস্থিত ছিলেন।