হায়দরাবাদ বিশ্ববিদ্যালয় থেকে ৮ লাখ টাকার ক্ষতিপূরণ গ্রহণ করবেন রোহিত ভেমুলার মা

0

টিডিএন বাংলা ডেস্ক : গবেষক ছাত্র রোহিত ভেমুলার মা হায়দরাবাদ বিশ্ববিদ্যালয় থেকে ৮ লাখ টাকার ক্ষতিপূরণ গ্রহণে স্বিকৃতি জানিয়েছেন। ক্ষতিপূরণের অর্থমূল্য গ্রহণ সম্পর্কে রোহিতের মা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমঝোতা করার আর কোনও রাস্তা খোলা নেই।’ রোহিত ২ বছর আগে আত্মহত্যা করেছিল। তাঁর মা রাধিকা ভেমুলা একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন যে, তিনি নিজের আইনজীবী ও সমর্থকদের পরামর্শে ক্ষতিপূরণ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন।

বহুদিন থেকেই বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ রোহিতের মাকে ক্ষতিপূরণ গ্রহণের জন্য আবেদন জানিয়ে আসছিল। কিন্তু রোহিতের মা তা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন। রাধিকা ভেমুলা অভিযোগ করেছিলেন, রোহিতের মৃত্যুতে জড়িত অপরাধীরা এই টাকা দিচ্ছে। কিন্তু আজ জারি করা প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, নিজের আইনজীবী ও সমর্থক মারফত আমি জানতে পেরেছি যে, এই টাকা ন্যাশনাল কমিশন ফর সিভিল কাস্টের নির্দেশে দেওয়া হচ্ছে।’

Advertisement
head_ads


তিনি আরও বলেন, ‘আমি চাই সবকিছু প্রকাশ্যে হোক। আমি কোনও ভুল প্রচার চাইনা যে, রোহিতের মা রাধিকা ভেমুলা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গোপন চুক্তিতে আবদ্ধ হয়েছেন।’ উল্লেখ্য, রোহিত ভেমুলা ২০১৬ সালের ১৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে আত্মহত্যা করেছিলেন। তাঁর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের অনুশাসনশীল তদন্তে ভেঙে পড়েছিল রোহিত। রোহিত ভেমুলার আত্মহত্যার ঘটনায় রাজনৈতিক বয়ানবাজীও শুরু হয়েছিল। বিপক্ষ দলগুলি কেন্দ্র সরকারকে এরজন্য দায়ী বলে কটাক্ষ করেছিল দেদার।

head_ads